corona virus btn
corona virus btn
Loading

আইফোনের ফিচার এখন অ্যান্ড্রয়ডেও, কয়েক সেকেন্ডেই ট্রান্সফার হবে বড় ফাইল

আইফোনের ফিচার এখন অ্যান্ড্রয়ডেও, কয়েক সেকেন্ডেই ট্রান্সফার হবে বড় ফাইল

Shareit-এর মতো ফিচার আনতে চলেছে গুগল

  • Share this:

#নয়াদিল্লি: এতো দিন প্রায় সবাই কোনও বড় ফাইল বা সিনেমা ট্রান্সফার করার জন্য Shareit অ্যাপ ব্যবহার করে থাকত। কিন্তু গত সপ্তাহে ভারত সরকার এই অ্যাপটি নিষিদ্ধ করেছে। তার পর থেকে সকলেই Shareit-এর বিকল্প অ্যাপ খুঁজছে। তবে আর চিন্তার কোনও কারণ নেই। এই সময় গুগল (Google) গ্রাহকদের জন্য একটি সুখবর নিয়ে এসেছে। গুগল NearBy Share নামে একটি নতুন ফিচারের টেস্টিং করছে। এই ফিচারটির সাহায্যে খুব সহজেই কিছু সেকেন্ডের মধ্যে ফাইল শেয়ার করা যাবে।

গুগলের তরফে জানানো হয়েছে, সংস্থাটি খুব শীঘ্রই NearBy Share নামের ফিচারটি আনতে চলেছে। বলা হচ্ছে যে এই ফিচারটি অ্যাপলের 'AirDrop'-এর মতো কাজ করবে। AirDrop ফিচারটির সাহায্যে কোনও ফাইল খুব সহজেই ট্রান্সফার করা যায় অ্যাপেল টু অ্যাপেল।

গুগল নতুন এই ফিচারটি গ্রাহকদের প্রয়োজনের কথা মাথায় রেখে তৈরি করেছে। এই ফিচারের সাহায্যে অ্যান্ড্রয়েড ইউজাররা খুব অল্প সময়ে একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ওয়্যারলেস ডেটা শেয়ার করতে পারবেন। বলা হয়েছে যে, নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ৬ ভার্সন ও তারপরের অপারেটিং সিস্টেমে চলা সমস্ত ডিভাইসে দেওয়া হবে। Google এই নতুন ফিচারের বিটা টেস্টিং শুরু করেছে, যারা সংস্থার বিটা প্রোগ্রামের অংশ তারা একটি নতুন আপডেট পাচ্ছেন।

একটি রিপোর্ট অনুযায়ী, নিয়ারবাই শেয়ার ফিচারটির সাহায্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ছবি আর ভিডিও থেকে শুরু করে লিঙ্ক পর্যন্ত খুব সাহজেই তাড়াতাড়ি ট্রান্সফার করা যাবে।

কীভাবে ব্যবহার করবেন - এর জন্য আগে আপনাকে বিটা টেষ্টার হতে হবে। এর জন্য, আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটির বিটা টেস্টার হিসাবে জয়েন করতে হবে। আপডেটের পরে ব্যবহারকারী শেয়ার শিটে Nearby Share-এর অপশন দেখতে পাবেন। তাই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদেরকে আলাদাভাবে থার্ড পার্টি ফাইল শেয়ারিং অ্যাপগুলোর উপর নির্ভর করতে হবে না।

Published by: Ananya Chakraborty
First published: July 7, 2020, 7:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर