আর চলবে না চোরাগোপ্তা উঁকিঝুঁকি, সুরক্ষা বাড়াতে ফেসবুক মেসেঞ্জার আনছে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসলক

আর চলবে না চোরাগোপ্তা উঁকিঝুঁকি, সুরক্ষা বাড়াতে ফেসবুক মেসেঞ্জার আনছে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসলক
ব্যবহারকারীরা অ্যাপ লক করার জন্য ৪টি অপশন পাবে

ব্যবহারকারীরা অ্যাপ লক করার জন্য ৪টি অপশন পাবে

  • Share this:

    #নয়াদিল্লি: ফের একটি নতুন নিয়ে আসতে চলেছে সোশ্যাল মিডিয়া জায়েন্ট ফেসবুক (Facebook)। ফেসবুক নিজের মেসেঞ্জার অ্যাপটির জন্য নতুন একটি ফিচার টেস্টিং শুরু করে দিয়েছে। এই ফিচারটি সাহায্যে মেসেঞ্জার অ্যাপ আরও সুরক্ষিত করে তুলবে। Engadget- এর রিপোর্ট অনুযায়ী, এবার মেসেঞ্জারে আসতে চলছে বায়োমেট্রিক অথেনটিকেশন টুল, যা ব্যবহার করে গ্রাহকরা ফেস আইডি ব্য ফিঙ্গারপ্রিন্ট লক লাগাতে পারবেন। এই ফিচারটি আগের থেকে হোয়াটসঅ্যাপে রয়েছে। এই ফিচারটি ব্যবহার করে গ্রাহকরা অ্যাপে লকের টাইমও সেট করতে পারবে যেমন হোয়াটসঅ্যাপে করা যায়।

    এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা অ্যাপ লক করার জন্য ৪টি অপশন পাবে। এতে একটি বকল্প অপশন 'আফটার আই লিভ মেসেঞ্জার' দেওয়া রয়েছে। এর মানে ব্যবহারকারী যখন অ্যাপ থেকে বেরিয়ে আসবে তখন অ্যাপটি নিজের থেকে লক হয়ে যাবে। এছাড়া রয়েছে ১ মিনিট, ১৫ মিনিট আর ১ ঘণ্টার অপশন।


    হোয়াটসঅ্যাপের মতো মেসেঞ্জার অ্যাপেও একই ভাবে কাজ করবে এই ফিচারটি। কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা লক করার জন্য তিনটি অপশন পেয়ে থাকে, আর মেসেঞ্জারে ফেসবুক আপনাকে ৪টি অপশন দিচ্ছে।

    ফেসবুকের মুখপাত্র জানিয়েছে যে এই ফিচারটির টেস্টিং চলছে আর কিছু iOS গ্রাহকরা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এই ফিচারটি জলদি অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য নিয়ে আসবে ফেসবুক।

    Published by:Ananya Chakraborty
    First published: