• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Facebook Fuel for India 2020: ছোট ব্যবসায় নতুন দিশা দেখাবে হোয়াটসঅ্যাপ পেমেন্ট

Facebook Fuel for India 2020: ছোট ব্যবসায় নতুন দিশা দেখাবে হোয়াটসঅ্যাপ পেমেন্ট

File Photo Of Will Cathcart

File Photo Of Will Cathcart

ফেসবুক ফুয়েল ফর ইন্ডিয়া ২০২০ ভার্চুয়াল ইভেন্টে হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকর্ট জানান, আগামী দিনে ভারতে মানুষের জীবন আরও সহজ কী ভাবে করে তুলতে পারে হোয়াটসঅ্যাপ।

  • Share this:

    #মুম্বই: পরিবারের থেকে অনেক দূরে আছেন? বাড়ির প্রিয়জনদের সঙ্গে দেখা করতে ইচ্ছে করছে,কিন্তু উপায় নেই? বিদেশে বেড়াতে গিয়ে ছবি পাঠাবেন বন্ধুদের? সমস্যা কোথায়? হোয়াটসঅ্যাপ হ্যায় না! ডিজিটাল যুগে ছোট হয়ে আসা পৃথিবীটা আরও ছোট করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। ছবি থেকে কনটেন্ট, ভিডিও কল থেকে গ্রুপ চ্যাট, সেকেন্ডের মধ্যে যোগাযোগ। ওয়াশিংটন থেকে ওয়েলিংটন,কলকাতা থেকে কানাডা। কিন্তু এসব তো আছেই। হোয়াটসঅ্যাপ বাজারে নিয়ে এসেছে নতুন পেমেন্ট প্রক্রিয়া। যা ভারতে আগামী দিনে মানুষের কাজ আরও সহজ করে দেবে।

    মঙ্গলবার ফেসবুক ফুয়েল ফর ইন্ডিয়া ভার্চুয়াল ইভেন্টে হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট জানান, আগামী দিনে ভারতে মানুষের জীবন আরও সহজ কী ভাবে করে তুলতে পারে হোয়াটসঅ্যাপ। তিনি বলেন, " এই বছর লকডাউনের কারণে ব্যক্তিগত যোগাযোগ বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বেশিরভাগ মানুষ টেক্সট এবং ভিডিও কলে মাধ্যমে যোগাযোগ রেখেছেন। এই কঠিন সময় আমরা আমাদের অনুভূতি ভাগ করে নিয়ে কিছুটা নিরাপদ বোধ করেছি। মহামারী সম্পর্কে কী অবস্থা আমরা মানুষকে জানিয়েছি। মানুষের কাজ সহজ করার লক্ষ্য নিয়েই এগিয়েছি আমরা।"

    তবে তিনি সবচেয়ে রোমাঞ্চিত হোয়াটসঅ্যাপ পেমেন্ট বৈশিষ্ট্য চালু করতে পারায়। অনুমোদনের পর এই বছর এই প্রক্রিয়া চালু করা হয়েছিল। অল্প সময়ের মধ্যেই ভাল সাড়া মিলেছে। হোয়াটসঅ্যাপ প্রধান জানান, " আসল উদ্দেশ্য পেমেন্ট প্রক্রিয়া আরও সহজ করে তোলা। ঠিক যতটা সহজে আপনি বন্ধুকে টেক্সট পাঠান, ততটা সহজেই মানুষ একে অপরকে টাকা পাঠাতে পারবে। এর ফলে কয়েক ঘণ্টা দীর্ঘ লাইনে না দাঁড়িয়ে মানুষ মোবাইল থেকেই নিজের সময় মত পেমেন্ট নিতে বা দিতে পারবে। সবচেয়ে সুবিধা হবে সাধারণ মানুষের এবং ছোট ব্যবসায়ীদের। তারা সময় বাঁচাতে পারবেন। ভারতের অর্থনীতির ভিত কিন্তু এদের ওপর নির্ভরশীল।"এছাড়াও লকডাউন চলাকালীন বাচ্চারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে নিজেদের লেখাপড়ার ক্ষেত্রেও কী ভাবে উপকৃত হয়েছে সে বিষয়ে আলোকপাত করেন উইল ৷

    Published by:Rohan Chowdhury
    First published: