corona virus btn
corona virus btn
Loading

ফেসবুকের নয়া আপডেট, এক হয়ে যাচ্ছে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার

ফেসবুকের নয়া আপডেট, এক হয়ে যাচ্ছে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার

জুড়ে যাচ্ছে ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জার

  • Share this:

বড়সড় একটি পরিবর্তন আনতে চলেছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক (Facebook)। বেশ কিছু সময় ধরে ফেসবুক নিজের সার্ভিসগুলিকে মার্জ করার কথা ভাবছে, যার মধ্যে রয়েছে Instagram, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ। এবার নতুন একটি আপডেটে ফেসবুক তার Messenger আর Instagram প্ল্যাটফর্মের চ্যাট সিস্টেম সংহত করতে শুরু করে দিয়েছে। মানে জুড়ে যাচ্ছে ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার। ইতিমধ্যেই আমেরিকাতে শুরু হয়ে গিয়েছে এই মার্জ।

রিপোর্ট অনুযায়ী, ইনস্টাগ্রাম অ্যাপ ব্যবহারকারীদের পপ-আপ দিতে শুরু করে দিয়েছে, যাতে লেখা রয়েছে যে জুড়ে যাচ্ছে ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জার। এরবার আপডেট হয়ে যাবার পর ইনস্টাগ্রাম মেসেঞ্জারের কার্যকারিতা জুড়ে যাবে, আর সোয়াইপ-টু-রিপ্লাই, নতুন ইমোজি রিঅ্যাকশন ইত্যাদি সুবিধা পেয়ে যাবে ইউজাররা।

এই নতুন আপডেটে বিশেষ করে ৪টি নতুন জিনিস রয়েছে। প্রথম - চ্যাটের জন্য নতুন রঙিন লুক, দ্বিতীয় - ইমোজি রিঅ্যাকশন, তৃতীয় - মেসেজের জন্য সোয়াইপ-টু-রিপ্লাই আর চতুর্থ - ফেসবুকের বন্ধুদের সঙ্গে চ্যাট। এতে সব থেকে বড় পরিবর্তন হচ্ছে যে এই আপডেটের পর ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম থেকে ফেসবুকের বন্ধুদের মেসেজ করতে পারবে।

The Verge-এর রিপোর্ট অনুযায়ী, ফেসবুকের তরফ থেকে iOS আর আন্ড্রয়েড ডিভাইসগুলির জন্য ইনস্টাগ্রামের মোবাইল অ্যাপে একটি আপডেট পাঠিয়েছে। এতে একটি মেসেজ লেখা রয়েছে যে, ইনস্টাগ্রামে মেসেজ পাঠানোর একটি নতুন উপায় রয়েছে। এতে বেশ কিছু নতুন ফিচার্সও রয়েছে। জানা গিয়েছে যে ভারতীয় ইউজারদের জন্যো এই আপডেট রোলআউট করবে। যদিও আমরা আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করতে পারছি না।

রিপোর্টে বলা হয়েছে ফেসবুক আপডেট দেখাতে শুরু করেছে, যদিও ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এখন ফাংশনগুলি ব্যবহার করতে পারবে না। এটি ফেসবুকের আলাদা আলদা প্রোডাক্ট আর অ্যাপকে একসঙ্গে আনার পদক্ষেপ হতে পারে।

Published by: Ananya Chakraborty
First published: August 17, 2020, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर