প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

iPhone 12 কিনতে চান? এক্সচেঞ্জ অফারে ছাড় পেতে পারেন ২২ হাজার টাকা! জানুন বিশদে

iPhone 12 কিনতে চান? এক্সচেঞ্জ অফারে ছাড় পেতে পারেন ২২ হাজার টাকা! জানুন বিশদে

১৪ অক্টোবর Apple-এর তরফে লঞ্চ করা হয় iphone12। এ ক্ষেত্রে চারটি মডেলে পাওয়া যাবে। iPhone 12 মিনির স্ক্রিনের সাইজ হবে ৫.৪ ইঞ্চি।

  • Share this:

#কলকাতা: পূর্বের ঘোষণা মতো শুরু হয়েছে iPhone 12-এর প্রি-অর্ডার। ফোনগুলির ডেলিভারির শুরু হবে ৩১ অক্টোবর থেকে। ফোন প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, iPhone 12-এর সমস্ত স্টোরেজ ও কালার অপশনেই পাওয়া যাবে প্রি-অর্ডারের সুবিধা। অর্থাৎ ৬৪ GB থেকে শুরু করে ২৫৬ GB স্টোরেজ পর্যন্ত সবক'টি কালার অপশনেই পাওয়া যাবে iPhone 12। এ ক্ষেত্রে ৬৪ GB iPhone 12-র দাম হবে ৭৯,৯০০ টাকা। আর ১২৮ GB ও ২৫৬ GB iPhone 12-এর দাম হবে যথাক্রমে ৮৪,৯০০ টাকা ও ৯৪,৯০০ টাকা। Apple India Online Store-এর তরফে জানানো হয়েছে, iPhone 12-র কালো, সবুজ ও লাল রঙের মডেলটি অর্ডার করলে, তার শিপিং শুরু হবে ৩১ অক্টোবর পর্যন্ত। এ ক্ষেত্রে ফোনের সাদা রঙের মডেলটির শিপিং শুরু হবে ৩ নভেম্বর ও নীল রঙের মডেলটির শিপিং শুরু হবে ৬ নভেম্বর পর্যন্ত। তবে Apple iPhone 12 Mini ও iPhone 12 Pro Max-এর প্রি-অর্ডার শুরু হবে ৬ নভেম্বর। এবং শিপিং শুরু হবে ১৩ নভেম্বরের দিকে। ফোন কেনার পাশাপাশি থাকছে Apple trade-in অপশন। এ ক্ষেত্রে যদি আপনি আপনার পুরনো স্মার্টফোন বা iPhone এক্সচেঞ্জ করতে যান, তা হলে প্রায় ২২,০০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। তবে নানা শর্তাবলী রয়েছে। আপনার জন্য থাকছে AppleCare+ কভারেজ। iPhone 12-এর জন্য এই AppleCare+ কভারেজের মূল্য ১৬,৯০০ টাকা। এই পরিষেবার সাহায্যে আপনি কভার প্যাকেজের ক্ষেত্রে দু'-বছর পর্যন্ত ওয়ারেন্টি পেতে পারেন। সঙ্গে থাকছে অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন, ব্যাটারি কভারেজও।

ক্রেতাদের জন্য একাধিক পেমেন্ট ও ফিনান্স রয়েছে। থাকছে ক্রেডিট ও ডেবিট কার্ডে EMI অপশন। কার্ড অন ডেলিভারির পাশাপাশি RuPay কার্ডেও পেমেন্ট করা যাবে। করোনা পরিস্থিতিতে কনট্যাক্টলেস ডেলিভারির সূত্রে আপাতত ক্যাশ অন ডেলিভারির কোনও সুবিধা দিচ্ছে না সংস্থা। Apple India Online Store-এ অর্ডার দেওয়ার পর দেশের নানা প্রান্তে যথাসময়ে ডেলিভারি করে দেওয়া হবে, বলে জানানো হয়েছে সংস্থার তরফে। এমনকি ডেলিভারি পাওয়ার পরও রিসিপ্ট কনফার্মের জন্য অর্ডারে কোনও সই লাগবে না আপনার। যদি কোনওরকম বিভ্রান্তি দেখা দেয়, অর্থাৎ iPhone-এর কোন মডেলটি কিনবেন বুঝতে পারছেন না কিংবা কোনও ফিচার নিয়ে সমস্যায় রয়েছেন, তা হলে সরাসরি iPhone স্পেশ্যালিস্টদের সঙ্গে কথা বলে নিতে পারেন। Apple India Online Store-এর শপিং অ্যাসিট্যান্স পরিষেবারই অংশ এটি। ফোনের কনফিগার, পেমেন্ট মেথড, ডেলিভারি অপশন থেকে শুরু করে সমস্ত বিষয়ে ইংরেজি বা হিন্দি ভাষায় এই স্পেশ্যালিস্টরা আপনাকে সাহায্য করবেন। ফোন কেনা হয়ে গেলে স্পেশ্যালিস্টদের সঙ্গে একটি পোস্ট ডেলিভারি সেশনও হবে। ১৪ অক্টোবর Apple-এর তরফে লঞ্চ করা হয় iphone12। এ ক্ষেত্রে চারটি মডেলে পাওয়া যাবে। iPhone 12 মিনির স্ক্রিনের সাইজ হবে ৫.৪ ইঞ্চি। iPhone12-এর স্ক্রিন সাইজ হবে ৬.১ ইঞ্চি। iPhone 12 Pro মডেলেরও একই স্ক্রিন সাইজ। তবে iPhone 12 Pro ম্যাক্সের স্ক্রিন সাইজ হবে ৬.৭ ইঞ্চি। ৫G সাপোর্টের পাশাপাশি Apple-এর নতুন সিরিজে A14 বায়োনিক চিপ থাকছে। iPhone 11-র মতো একই ক্যামেরা রেঞ্জে পাওয়া যাবে iPhone12। তবে iPhone 12 Pro ও Pro Max মডেলে থাকছে ট্রিপল ক্যামেরা ইউনিট। এর পাশাপাশি এই ফোনে রয়েছে লাইডার সেন্সর ও Apple-এর সুপার রেটিনা XDR ডিসপ্লে প্যানেল।

Published by: Pooja Basu
First published: October 23, 2020, 8:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर