প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

বাজারে এল বিশ্বের সব থেকে সস্তার ইলেকট্রিক স্কুটার, একবার ফুলচার্জ দিলে যাবে ৬০ কিমি পর্যন্ত

বাজারে এল বিশ্বের সব থেকে সস্তার ইলেকট্রিক স্কুটার, একবার ফুলচার্জ দিলে যাবে ৬০ কিমি পর্যন্ত

Detel Easy ইলেকট্রিক স্কুটারটির দাম মাত্র ১৯,৯৯৯ টাকা

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সকলেই চাইছেন বেশি ছোঁয়াচ এড়িয়ে যাতায়াত করতে। আনলক শুরু হওয়ার পর থেকে শুরু হয়ে গিয়েছে অনেক অফিস। তাই অনেককেই ইচ্ছে না থাকলেও যাচ্ছেন গণপরিবহণের ক্ষেত্রে। তাই চাহিদা বেড়েছে গাড়ি, বাইকের। কিন্তু সেই সঙ্গে অনেকেই ভাবছেন যেভাবে তেলের দাম বাড়ছে, তাতে বাইক বা গাড়ি কিনলে খরচ অনেক বেড়ে যাবে। এই সব কথা মাথায় রেখে এমন বাজারে এমন একটি বাইক এসেছে সেটি একদিকে যেমন সাশ্রয়ী, তেমনই অন্যদিকে সহজে ব্যবহার করা যায় এবং মধ্যবিত্তের নাগালের মধ্যে।

সম্প্রতি Detel ভারতীয় স্টার্টআপ সংস্থা বাজারে নিয়ে এসেছে Detel Easy নামে একটি ইলেকট্রিক স্কুটার। ইলেকট্রিক মোপেডে বেশ কয়েকটি ফিচার থাকবে। Detel জানিয়েছে, একবার ফুলচার্জ করলে স্কুটারটি প্রায় ৬০ কিমি পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারবে। কোম্পানি দাবি করেছে যে, এই স্কুটারের প্রতি কিলোমিটারের খরচ মাত্র ২০ পয়সা। এই ইলেকট্রিক স্কুটারে ৪৮ ভোল্ট ১২ এএইচ আইরন ফসফেট ব্যাটারী ব্যবহার করা হয়েছে৷ স্কুটারটির ২৫০ ওয়াটের ইলেকট্রিক মোটর ২৫ কিমি/ঘন্টা টপ স্পীড দিতে সক্ষম। ব্যাটারিটি এবার পুরো চার্জ করতে সর্বোচ্চ ৭-৮ ঘন্টা সময় লাগবে। রেগুলার পাওয়ার সকেটের মাধ্যমে এটি পুনরায় সম্পূর্ণ হয়ে যাবে।

স্কুটারটিতে দুটি প্যাডেলও রয়েছে যাতে মাঝ রাস্তায় চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে গন্তব্যস্থলে পৌছে যাওয়া যায়। স্কুটারটির ফুটবোর্ডের নীচে রয়েছে ব্যাটারিটি। এছাড়া দুই চাকায় ড্রামব্রেক ও স্কুটারের সামনে জিনিসপত্র নেওয়ার জন্য রয়েছে একটি বাস্কেট। Detel Easy ইলেকট্রিক স্কুটারটির দাম মাত্র ১৯,৯৯৯ টাকা। তিনটি রঙে পাওয়া যাবে স্কুটারটি - পার্ল হোয়াইট, জেট ব্ল্যাক ও মেটালিক রেড। এই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে www.detel-india.com গিয়ে স্কুটারটি কিনতে পারবেন। এছাড়া স্কুটারটি বাল্ক পারচেজ করার জন্য www.b2badda.com থেকে অর্ডার বুক করতে পারবেন। গ্রাহকরা যাতে খুব সহজেই এই বাইকটি কিনতে পারে সেই জন্য Bajaj Finserv-এর সঙ্গে হাত মিলিয়েছে কোম্পানি। এর ফলে গ্রাহকরা সহজেই মাসিক কিস্তিতেও এই মোপেটকে কিনতে পারবেন। এছাড়া সংস্থার পক্ষ থেকে ক্রেতাদের জন্য একটি ফ্রি হেলমেটও দেওয়া হবে। স্কুটারটির গতি যেহেতু কম তাই এটি কেনার পর ভিকেলস রেজিস্ট্রেশন বা চালানোর সময় ড্রাইভিং লাইসেন্স, কোনোটারই দরকার পড়বে না।

Published by: Ananya Chakraborty
First published: August 18, 2020, 1:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर