অর্ডার দিয়েছিলেন Redmi 8A Dual ফোন, পেলেন Rin সাবান! Amazon-এর কাণ্ডে অবাক সোশ্যাল মিডিয়া

Amazon এই ঘটনায় সেলারকে দায়ী করেছে

Amazon এই ঘটনায় সেলারকে দায়ী করেছে

  • Share this:

    #নয়াদিল্লি: গুলিয়ে গন্ডগোল! অ্যামাজনে অর্ডার দিয়েছিলেন Redmi 8A Dual স্মার্টফোন। আর পেয়েছেন রিন বার সাবান। সম্প্রতি ঠিক এমন কিছু হয়েছে নয়া দিল্লির এক বাসিন্দার সঙ্গে। এই ঘটনাই ঘটিয়েছে অ্যামাজন।

    করোনার সময় সবাই বেশিরভাগ জিনিস অনলাইনে কেনাকাটা করছেন, এর ফলে বাইরে যেতে হচ্ছে না বাড়িতে পৌঁছে যাচ্ছে পছন্দের জিনিস। আর সেই সঙ্গে পাওয়া যাচ্ছে ডিসকাউন্টও। তবে অনেক সময়ই অনলাইন শপিং করতে গিয়ে পড়তে হয় ভোগান্তির মুখে। এমন কিছু হয়েছে দিল্লির বাসিন্দা নমন বৈশ্যর সঙ্গে।

    Amazon India-য় চলছে Great Indian Festival সেল আর এই সেলে স্মার্টফোন, হোম অ্যাপ্লায়েন্স, অ্যাক্সেসরিজ এবং অন্যান্য প্রোডাক্টের উপরে রয়েছে আকর্ষণীয় ছাড় এবং অফারে। আর এই সুযোগে নতুন ফোনে কিনবেন বলে অ্যামাজন থেকে Redmi 8A Dual স্মার্টফোন অর্ডার করেছিলেন তিনি। কিন্তু ডেলিভারির পর প্যাকেট খুলে দেখেন, ভিতরে রয়েছে ১৪ টাকা Rin কাপড় কাচার সাবান।

    নমন ট্যুইটারে একটি পোস্ট করে এই ঘটনাটি জানান। সেই ট্যুইটে তিনি অর্ডার ডিটেইলস এবং সাবানের ছবি পোস্ট করেছেন। সেই সঙ্গে তিনি এই ভোগান্তির জন্য বেশ বিরক্তিও প্রকাশ করেছেন। যদিও Amazon এই ঘটনায় সেলারকে দায়ী করেছে, এবং আগামী ৪-৫ সমস্যা সমাধান করার প্রতিশ্রুতি দিয়েছে।

    তবে এই ধরণের ঘটনা এই প্রথম ঘটেছে এমন নয়, এর আগেও এমন ঘটনা ঘটেছে। জুন মাসেই এমন কিছু ঘটে ছিল কলকাতার এক বাসিন্দার সঙ্গে। অর্ডার দিয়েছিলেন কমিউনিস্ট ম্যানিফেস্টোর। আর পেলেন ভগবত গীতা। কমিউনিস্ট ম্যানিফেস্টো বইয়ের অর্ডার দিয়েছিলেন কলকাতার সুতীর্থ দাস। অ্যামাজনে ভাল ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে দেখে সঙ্গে সঙ্গে অর্ডার করেছিলেন। তিনি মেসেজও পান যে ১২ বা ১৩ জুনের মধ্যে বই ডেলিভারি হবে। শনিবার সকালে তাঁর কাছে মেসেজ আসে যে ওই দিনই বইটির ডেলিভারি হবে। সন্ধে বাড়ি ফিরে দেখেন তাঁর অর্ডার দেওয়া বইয়ের বদলে তাঁকে ডেলিভারি করা হয়েছে ভগবৎ গীতা। ১৪০ টাকা দিয়ে ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ অর্ডার করে পেলেন ১২০ পাতার ইংরাজিতে লেখা ভগবত গীতা।

    এমন আরও একটি ঘটনা ঘটেছিল পুণেতে। ৩০০ টাকার একটি স্কিন লোশন Amazon থেকে অর্ডার করেন গ্রাহক। প্যাকেট খুলতেই দেখতে পান লোশনের বদলে তিনি ডেলিভারি পেয়েছেন দামি একটি হেডফোন। এরপর তিনি ফোন করে সংস্থার কাস্টমার কেয়ারে হেডফোনটি ফেরত দেওয়ার আবেদন জানান। কিন্তু তাঁকে সাফ জানিয়ে দেওয়া হয়, সেটি নন রিটার্নেবল। ফলে সেটি ফেরত দেওয়া যাবে না।

    Published by:Ananya Chakraborty
    First published: