প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

এয়ারটেল ও Vi-কে টেক্কা দিতে BSNL-এর ২৫১ টাকার ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান, জানুন বিশদে

এয়ারটেল ও Vi-কে টেক্কা দিতে BSNL-এর ২৫১ টাকার ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান, জানুন বিশদে

Airtel-এর ২৫১ টাকার ওয়ার্ক ফ্রম হোম প্রি-পেড প্ল্যানের সঙ্গে তুলনা টানা হয়, তাহলে দেখা যাবে কোনওরকম অতিরিক্ত ভ্যালিডিটি ছাড়াই মোট ৫০ GB পর্যন্ত ডেটা পাওয়া যাচ্ছে এই প্ল্যানে।

  • Share this:

#কলকাতা: এবার ২৫১ টাকার ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান নিয়ে হাজির হল সরকার মালিকানাধীন টেলিকম সংস্থা BSNL। ভারত সঞ্চার নিগম লিমিটেডের (Bharat Sanchar Nigam Limited) এই প্রি-পেড STV প্ল্যান গ্রাহকদের ৭০ GB পর্যন্ট ডেটা ব্যবহারের সুবিধা দিচ্ছে। তবে কোনও কলিং বা SMS-এর সুবিধা নেই। এক্ষেত্রে নতুন প্ল্যানটির বৈধতা হল ২৮ দিন। বিশেষজ্ঞদের একাংশের মতে, বাজারে থাকা এয়ারটেল ও Vi-এর প্ল্যানকে টেক্কা দিতে পারে BSNL-এর এই নতুন ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান। আসুন জেনে নেওয়া যাক বিশদে।

এক্ষেত্রে Airtel বা Vi-এর ডেটা প্ল্যানের সঙ্গে BSNL-এর এই নতুন প্ল্যানটির একটি তুলনা টানা যেতে পারে। যদি Airtel-এর ২৫১ টাকার ওয়ার্ক ফ্রম হোম প্রি-পেড প্ল্যানের সঙ্গে তুলনা টানা হয়, তাহলে দেখা যাবে কোনওরকম অতিরিক্ত ভ্যালিডিটি ছাড়াই মোট ৫০ GB পর্যন্ত ডেটা পাওয়া যাচ্ছে এই প্ল্যানে। এই বিষয়ে Airtel-এর তরফে জানানো হয়েছে, যদি কোনও এক্সট্রা ডেটা থাকে, তাহলে তা প্যাকের বৈধতা পর্যন্তই সক্রিয় থাকবে। তাছাড়া সমস্ত সার্কেলে এই প্ল্যানটি পাওয়া যায় না। সংস্থার ওয়েবসাইটে না পেয়ে অনেকে এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে (Airtel Thanks app) গিয়ে প্ল্যানটিকে খুঁজতে শুরু করে দেন। এক্ষেত্রে অনেকে এই নির্দিষ্ট প্যাকটির সুবিধা থেকেও বঞ্চিত হন। অন্যদিকে, ২৮ দিনের জন্য এই একই টাকায় ৫০ GB ডেটার সুবিধা দেয় Vi (Vodafone-idea)। এই প্ল্যানের সূত্রে Vi ব্যবহারকারীরা Vi movies ও TV-এর পরিষেবাও পান। তবে সমস্ত দিক থেকে বিচার করে বলা যেতে পারে, Airtel বা Vi-এর প্ল্যানকে টেক্কা দিতে পারে BSNL-এর এই নতুন প্ল্যান। কারণ প্রায় ৭০ GB পর্যন্ত ডেটা পরিষেবা মিলছে এখানে।

ইতিমধ্যেই, BSNL-এর কাছে দুটি ওয়ার্ক ফ্রম হোম প্রি-পেইড প্ল্যান রয়েছে। এক্ষেত্রে ৫৬ টাকায় ১০ দিনের জন্য ১০ GB ডেটা পাওয়া যাচ্ছে। এছাড়াও ১৫১ টাকার আরও একটি প্রি-পেইড প্ল্যান রয়েছে। এই প্ল্যানে ২৮ দিনের জন্য ৪০ GB ডেটা পাওয়া যাচ্ছে। এগুলির পাশাপাশি সদ্য এই টেলিকম সংস্থা একটি ১৯৯ টাকার প্রি-পেড প্ল্যান লঞ্চ করেছে। এর বৈধতা ৩০ দিন পর্যন্ত। এক্ষেত্রে প্রতিদিন ২ GB পর্যন্ত ডেটা, ২৫০ মিনিটের FUP-সহ কলিং বেনিফিট মিলছে। সংস্থার তরফে জানানো হয়েছে, দেশের সমস্ত BSNL সার্কেলে উপলব্ধ রয়েছে এই ১৯৯ টাকার প্ল্যান। এই বছরের শেষদিন অর্থাৎ ৩১ ডিসেম্বর পর্যন্ত যে কোনও BSNL প্রি-পেড মোবাইল গ্রাহকই এই প্যাক অ্যাক্টিভেট করতে পারেন।

উল্লেখ্য, সামনের বছর ১ জানুয়ারি থেকে ১৮৬ টাকার প্ল্যানটি তুলে নিতে পারে BSNL। এই প্ল্যানে প্রতিদিন ২ GB ডেটার পাশাপাশি ২৮ দিন পর্যন্ত কলিং বেনিফিট পাওয়া যায়।

Published by: Siddhartha Sarkar
First published: December 24, 2020, 10:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर