corona virus btn
corona virus btn
Loading

সুপার-স্মার্ট কোচ এবং বিশেষভাবে ডিজাইন করা পাঠ্যক্রম, অনলাইনে পড়াশুনাকে নতুন সংজ্ঞা দেবে BasicFirst

সুপার-স্মার্ট কোচ এবং বিশেষভাবে ডিজাইন করা পাঠ্যক্রম, অনলাইনে পড়াশুনাকে নতুন সংজ্ঞা দেবে  BasicFirst

বিশ্বের লক্ষ লক্ষ বাচ্চার শিক্ষা পদ্ধতিতে বিশেষ কাঠামোগত পরিবর্তন আসতে চলেছে।

  • Share this:

#নয়াদিল্লি: এই প্রথম বিশ্বের লক্ষ লক্ষ বাচ্চার শিক্ষা পদ্ধতিতে বিশেষ কাঠামোগত পরিবর্তন আসতে চলেছে। যেহেতু বাবা মা ও শিক্ষকরা ব্যক্তিগত ভাবে স্কুল থেকে ভার্চুয়াল শিক্ষার ক্ষেত্রে অযত্নে তৈরি ওয়েবসাইট এবং কর্মীদের প্রশিক্ষণের কারণে ভুগছেন। এই ব্যবস্থার চ্যালেঞ্জ রয়েছে একাধিক, তবে কার্যকর সমাধান খুব কম।

প্রবণতা-ভিত্তিক ব্যক্তিগতকৃত প্ল্যাটফর্ম হল BasicFirst। 'প্রতি শিক্ষার্থীর জণ্য একজন শিক্ষক' পদ্ধতি এবং আইআইটি ও আইআইএম-এর প্রশিক্ষিত প্রশিক্ষকগণের সর্বোত্তম শিক্ষার সত্যিকারের শট রয়েছে। এনাঁদেরকে বাচ্চারা শিক্ষক হিসাবে নিজের বাড়িতে বসেই পাবে। কার্যকর লক্ষ্য-ভিত্তিক সিস্টেমটি বিভিন্ন ধরণের শিক্ষার্থী এবং তাদের শেখার ধরণে ।

একটি সুপার স্মার্ট পাঠ্যক্রম

প্রতিটি শিক্ষার্থীর জন্য পাঠ্যক্রম গড়ে তোলার এই অনন্য স্টাইলটি শিক্ষার্থীদের চ্যালেঞ্জের মোকাবিলা করতে এবং শক্তি বৃদ্ধিতে সহায়তা করে। এটি ব্যক্তিগতকৃত শিক্ষার একটি উপযুক্ত ব্যবস্থা তৈরি করে এবং স্ব-অধ্যয়নের নিয়মিত অভ্যাস তৈরি করে, প্রতিটি শিশুর নিজস্ব গতিতে শেখা অব্যাহত রাখে। অভিজ্ঞ ‘এডু কোচ’ আপনার শিশুকে প্রতি ধাপে তার সব প্রশ্ন দূর করতে সাহায্য় করে।

প্রতিটি শেখার পাঠ্যক্রমে কী অন্তর্ভুক্ত থাকে? আইআইটি, মেডিকেল কলেজসমূহ, বিআইটিএস পিলানী, এইমস দিল্লি - আপনি যে কোনও কোর্সই নিন না কেন, এখন আপনি নিজের জন্য একটি নির্দিষ্ট কোচ পেতে পারেন। গাইডেড কোর্সগুলি আপনার যতটা প্রয়োজন তত দ্রুত বা ধীরে ধীরে বিভিন্ন বিষয়ে আপনার পাঠ তৈরি করতে পারেন।

পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, জীববিজ্ঞান, বিজ্ঞান, ভূগোল ও বাণিজ্য সম্পর্কিত বিনামূল্য উইকি আপনার গভীরতর অধ্যয়ন এবং বোঝার জন্য প্রচুর বিষয় দেয়। বিনামূল্যে সমাধান, এসডব্লিউওটি (শক্তি, দুর্বলতা, সুযোগ এবং ভয়), বিশ্লেষণ এবং 750+ Pre and Post Assessments, মক এবং অনুশীলন পরীক্ষাগুলি নিশ্চিত করে যে আপনি আপনার চূড়ান্ত পরীক্ষার জন্য সম্পূর্ণ প্রস্তুত।

কোনও প্রশ্ন আছে? সমস্ত বিষয়ে প্রাঞ্জলতা বজায় রেখে আপনার সন্দেহগুলি সাফ করুন। 30+ বছরেরও বেশি অভিজ্ঞতায় অভিজ্ঞ, জ্ঞানী এবং ধৈর্য্যশীল শিক্ষকরা সর্বদা কেবল একটি চ্যাট, ভয়েস বা ভিডিও কলে লব্ধ থাকেন।

শিশুরা তাদের নিজস্ব অ্যাকাডেমিক ক্যালেন্ডার তৈরি করতে পারে যখন শিক্ষকরা শিক্ষার্থীদের কী অধ্যয়ন করতে হবে এবং কীভাবে তা সর্বোত্তম উপায়ে করা যায় সে সম্পর্কে গাইড করার জন্য কাজ করে। তারা কোর্সের বিষয়বস্তুর আরো গভীরে যেতে pre and post assessment ব্যবহার করে, এবং নিয়মিত SWOT-এর বিশ্লেষন নিশ্চিত করে শিক্ষার্থী সঠিক পথে এগিয়ে চলেছে কিনা।

এমনকি সবচেয়ে জটিল বিষয়কে ছোট ছোট ধাপেএবং উপ-বিষয়গুলিতে বিভক্ত করে, BasicFirst প্রতিটি শিশুকে অর্থবহ উপায়ে জটিল উপকরণগুলি বোঝার উপযোগী করে তোলে।

এটি যখন বহনযোগ্যতার কথা আসে তখন BasicFirst-কে সবার আগে রাখা যায়। আপনার নিকটস্থ BasicFirst বিতরণ কেন্দ্রে এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে অফলাইন মোডে প্রতি মাসে ট্যাব / ফোনে আপডেট হওয়া 2D এবং 3D সামগ্রীসহ, আপনি নিজেকে যে কোনও জায়গা থেকে প্রস্তুত করতে পারেন। প্রতিটি শিক্ষার্থী সেরা শ্রেণিকক্ষ শেখার অনুকরণ করা এমনকি সমৃদ্ধ এবং সক্রিয় পিয়ার-টু-পিয়ার আলোচনার সুবিধার্থে। যারা অগ্রগতি চান তাদের জন্য এটি দুর্দান্ত শিক্ষার প্ল্যাটফর্ম। ভার্চুয়াল শিক্ষার ক্ষেত্রে এটি অন্যতম শীর্ষস্থানীয়,BasicFirst প্রচলিত গণশিক্ষাকে সত্যই ছাত্র-কেন্দ্রিক অভিজ্ঞতায় রূপান্তরিত করে তোলে। প্রতিটি শিক্ষার্থীর জন্য তাদের সম্পূর্ণ সম্ভাবনার উপলব্ধি করা এবং নতুন উচ্চতায় উন্নিত করার সত্যই এটি সর্বোত্তম উপায়। উত্থান ও অনিশ্চয়তার এই সময়ে এটি যেন ভগবান প্রেরিত, এটি একটি সুস্পষ্ট, ছকা উপায় যা সু-পরিকল্পিত এবং এটি ব্যবহার করাও সুবিধাজনক। আপনার যা করার বাকি রয়েছে তা হল পৌঁছনো, তালিকাভুক্ত করা এবং অধ্যয়ন করা।

এই পাঠ্যক্রম সম্পর্কে আরো তথ্য পেতে ক্লিক করুন এখানে This is a partnered post.

Published by: Dolon Chattopadhyay
First published: September 1, 2020, 7:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर