গেমিংয়ের বাজারে কামাল করতে মার্চে আসছে ROG Phone 5! জানুন ফিচার্স

গেমিংয়ের বাজারে কামাল করতে মার্চে আসছে ROG Phone 5! জানুন ফিচার্স
Asus ROG Phone 5 countdown time. (Image Credit: Asus)

সকলকে চমক দিয়ে ৪ নম্বর ফোনের বদলে তাইওয়ান এই মোবাইল ফোনপ্রস্তুতকারক সংস্থা ভারতের বাজারে আনতে চলেছে এই সিরিজের ৫ নম্বর ফোন অর্থাৎ ROG৷

  • Share this:

#নয়াদিল্লি: Asus ROG Phone 5: Asus-এর অন্যতম জনপ্রিয় গেমিং ফোনের সিরিজ Asus ROG Phone। ইতিমধ্যেই যার তিনটি ফোন বের হয়ে গিয়েছে। এই ফোনের ভক্তরা প্রায় সকলেই ৪ নম্বর ফোনটির জন্য অপেক্ষায় ছিল। কিন্তু সকলকে চমক দিয়ে ৪ নম্বর ফোনের বদলে তাইওয়ান এই মোবাইল ফোনপ্রস্তুতকারক সংস্থা ভারতের বাজারে আনতে চলেছে এই সিরিজের ৫ নম্বর ফোন অর্থাৎ ROG Phone 5।

মার্চের ১০ তারিখ এই ফোনটি লঞ্চ করবে। ভারতীয় সময় সন্ধে ৭টা নাগাদ এই ফোনের লঞ্চিং অনুষ্ঠান হবে। গেমাররা বা সাধারণ মোবাইল ফোনব্যবহারকারীরা এই ফোন থেকে ঠিক কী কী সুবিধে পেতে পারে বা কী কী ফিচার এই ফোনের আকর্ষণ করতে পারে, তা জানা যায়নি।

সংস্থার তরফে ফোনের স্পেসিফিকেশন নিয়ে এখনও কিছু প্রকাশ্যে আনা হয়নি। জানা যায়নি এর ভ্যারিয়েন্টও। শুধু একটি RGB Rog-এর লোগো দিয়ে লঞ্চিংয়ের ঘোষণাটি করা হয়েছে।


তবে, টেক-বিশেষজ্ঞদের অনুমান এই ফোনে 6,000mAh ব্যাটারি থাকতে পারে। 6.78-inch ডিসপ্লে-সহ ফোনটি বাজারে আসতে পারে। চিনের একটি ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, এই ফোনটিতে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়েও সুবিধাও থাকতে পারে। এসবের পাশাপাশি অ্যান্ড্রয়েড ১১ দিয়ে তৈরি হতে পারে এই ফোন।

এছাড়াও বিভিন্ন সূত্র বলছে, এই ফোন Qualcomm Snapdragon 888 চিপসেট দিয়ে তৈরি হয়েছে ও যেহেতু গেমিং ফোন হিসেবে আসছে, তাই 8GB RAM থাকতে পারে এই ফোনে।

এ তো গেল Rog 5 এর কথা। এবার কেন Rog 4 বের করল না Asus?

সংস্থার তরফে জানানো হয়েছে, চিনে ৪ নম্বরের অর্থ হল মৃত্যু। এবং মৃত্যু মাত্রই দুঃখজনক। তাই Rog 4 বের করল না এই সংস্থা। বদলে আর কয়েক দিনের মধ্যেই বাজারে আসছে Rog 5।

এই ফোনের দাম, ডিজাইন, ক্যামেরা সেট-আপ বা অন্যান্য কিছুই সামনে আসেনি। মনে করা হচ্ছে, এই ফোন Rog 3-এরই আপডেটেড ভার্সন। তবে, Rog 3-এর থেকে ক্যামেরা, স্টোরেজ ও ডিজাইন আলাদা হবে।

এই বিষয়ে আরেক টেক-বিশেষজ্ঞ জানান, এর ডিজাইন এমন ভাবে করা হতে পারে, যাতে ট্রিপল রেয়ার ক্যামেরা ভালো ভাবে জায়গা করতে পারে। এবং ফোনের পিছনে ডট ম্যাট্রিক্স প্যানেল থাকতে পারে।

Published by:Debalina Datta
First published: