Home /News /technology /
WWDC 2020: আজই শুরু হচ্ছে Apple-এর সব থেকে বড় অনুষ্ঠান, বদলে যেতে পারে iOS-এর নাম

WWDC 2020: আজই শুরু হচ্ছে Apple-এর সব থেকে বড় অনুষ্ঠান, বদলে যেতে পারে iOS-এর নাম

অ্যাপেলের এই অনুষ্ঠান চলবে ২৬ জুন পর্যন্ত।

  • Share this:

    #ক্যালিফোর্নিয়া: আজ, ২২ জুন থেকে শুরু হচ্ছে অ্যাপেলের সব থেকে বড় ডেভেলপার কনফারেন্স WWDC 2020। করোনা ভাইরাসের আরনে এবার এই ইভেন্টটি অনলাইন করা হচ্ছে, যেখানে নতুন সফটওয়্যার আর হার্ডওয়্যার প্রকাশ করবে কোম্পানি। অ্যাপেলের এই অনুষ্ঠান চলবে ২৬ জুন পর্যন্ত। এই অনুষ্ঠানের লাইভ স্ট্রিলিং দেখা যাবে বিনামূল্যে।

    কোথায় দেখবেন লাইভ ইভেন্ট - অ্যাপেলের এই শুরু হবে WWDC 2020, 10am PT/1pm ET যা ভারতীয় সময় রাত ১০:৩০টা থেকে। এই ইভেন্টটি অ্যাপেল পার্ক থেকে সরাসরি লাইভ দেখা যাবে অ্যাপেলের ওয়েবসাইট, অ্যাপেল টিভি আর অ্যাপেলের ইউটিউব চ্যানেলে।

    কোম্পানির এই অনুষ্ঠান প্রতিবছর হয়ে থাকে। এই অনুষ্ঠানে সবার নজর থাকে নতুন স্মার্টফোনের আলোচনার উপরে। খবর অনুযায়ী, WWDC 2020-তে iOS-এর নাম বদল করা হতে পারে। অনেক রিপোর্টেই সামনে এসেছে যে অ্যাপেল iOS-এর নাম বদলে iPhone OS করা হতে পারে। এর কারণ বলা হচ্ছে যে কোম্পানির বাকি প্রোডাক্টেটের OS-এর নাম এরকম করে রাখা হয়েছে, যেমন watchOS আর macOS।

    এটাও বলা হচ্ছে যে শুধু iOS-এর নামই নয় কোম্পানি বেশ কিছু জিনিসের রি-ব্র্যান্ডিং করতে চলেছে। এর সঙ্গেই iOS 14 -ও লঞ্চ করা হবে এই WWDC-তে। বলা হচ্ছে যে iOS 14-তে থার্ড পার্টি অ্যাপ সাপোর্ট দেওয়া হতে পারে, যা এই মুহূর্তে অ্যাপেল সাপোর্ট করে না।

    WWDC 2020-তে কোম্পানি tvOS 14, iPadOS 14, macOS 10.6 আর watchOS 7-এর উপরেও আলোচনা করবে। কিন্তু এই অনুষ্ঠানে আপনি স্মার্টফোন লঞ্চের আশা করতে পাড়বেন না। এছাড়াও বেশ কিছু সময় ধরে রিপোর্ট আসছে যে এতোদিন কোম্পানি যেখানে ইন্টেল ব্যবহার করত, এবার সেই জায়গায় কম্পিউটারে ARM বেস্ড চিপ ব্যবহার করবে। এই অনুষ্ঠানেই অ্যাপেল লঞ্চ করেছিল HomePod আর MacPro।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Apple, IOS, IPhone, WWDC

    পরবর্তী খবর