• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • আইফোনের ফিচার এখন অ্যান্ড্রয়ডেও, কয়েক সেকেন্ডেই ট্রান্সফার হবে বড় ফাইল

আইফোনের ফিচার এখন অ্যান্ড্রয়ডেও, কয়েক সেকেন্ডেই ট্রান্সফার হবে বড় ফাইল

এবার অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এসেছে গুগল

এবার অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এসেছে গুগল

এবার অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এসেছে গুগল

  • Share this:

    #নয়াদিল্লি: এতো দিন প্রায় সবাই কোনও বড় ফাইল বা সিনেমা ট্রান্সফার করার জন্য Shareit বা Xender অ্যাপ ব্যবহার করে থাকত। কিন্তু জুন মাসে ভারত সরকার এই অ্যাপ দুটিকে নিষিদ্ধ করেছে। তার পর থেকে সকলেই Shareit-এর বিকল্প অ্যাপ খুঁজছে। তবে আর চিন্তার কোনও কারণ নেই। এবার অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এসেছে গুগল (Google)। অবশেষে বাজারে এল গুগলের বহু প্রতীক্ষিত ফিচার Nearby Share। এই ফিচারটির সাহায্যে খুব সহজেই কিছু সেকেন্ডের মধ্যে ফাইল শেয়ার করা যাবে।

    গুগলের এই NearBy Share ফিচারটি অনেকটি অ্যাপলের 'AirDrop'-এর মতো কাজ করবে। AirDrop ফিচারটির সাহায্যে কোনও ফাইল খুব সহজেই ট্রান্সফার করা যায় অ্যাপেল টু অ্যাপেল। ফাইল ট্রান্সফারের জন্য Google Nearby Share আপনার ফোনের ব্লুটুথ, BLE, WebRTC বা Wi-Fi ব্যবহার করে। এটি কাছাকাছি ডিভাইস এবং ফাস্টেট কানেকশন ডিটেক্ট করে ফাইল শেয়ার করে থাকে।

    গুগল নতুন এই ফিচারটি গ্রাহকদের প্রয়োজনের কথা মাথায় রেখে তৈরি করেছে। এটি অ্যান্ড্রয়েড ৬.০ এবং তার ওপরের অপারেটিং সিস্টেমে চলবে। আর আপাতত গুগল পিক্সেল এবং স্যামসাং স্মার্টফোন ইউজাররা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এবার নিয়ারবাই শেয়ার ফিচারটির সাহায্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ছবি আর ভিডিও থেকে শুরু করে লিঙ্ক পর্যন্ত খুব সাহজেই তাড়াতাড়ি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ওয়্যারলেস ডেটা শেয়ার করতে পারবেন।

    কীভাবে কাজ করবে এই ফিচার - প্রথমে যে কনটেন্ট মানে ফটো, ভিডিও বা যে ফাইল শেয়ার করতে চান সেটি বেছে নিন। এবার সেই ফাইলগুলিকে স্ক্রিনের নিচ পর্যন্ত টেনে নিয়ে এসে NearbyShare অপশনে ক্লিক করুন। এবার আপনার ফোন কাছাকাছি থাকা অ্যান্ড্রয়েড ডিভাইস খুঁজতে শুরু করবে। এবার আপনি যাকে চান ফাইল পাঠাতে চান তাকে সিলেক্ট করে পাঠিয়ে দিন।

    তাই এবার আর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদেরকে আলাদাভাবে থার্ড পার্টি ফাইল শেয়ারিং অ্যাপগুলোর উপর নির্ভর করতে হবে না।

    Published by:Ananya Chakraborty
    First published: