প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

পাবজির বদলে গেমপ্রেমীদের নয়া উন্মাদনা 'Among Us', একবার খেললেই প্রেমে পড়বেন আপনিও

পাবজির বদলে গেমপ্রেমীদের নয়া উন্মাদনা 'Among Us', একবার খেললেই প্রেমে পড়বেন আপনিও

'অ্যামং আস' এই নতুন গেমটি বর্তমানে গেম-দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে

  • Share this:

একেই কি বলে চোখের থেকে দূরে তো হৃদয়েরও বাইরে? সম্ভবত তাই! কেন না, পাবজি দেশ থেকে নিষিদ্ধ হওয়ার পর 'অ্যামং আস' (Among Us) গেমটি মানুষের মন ছুঁয়েছে। যদি আপনি ইমপোস্টার কথাটি নতুন শুনে থাকেন এবং জানার চেষ্টা করেন এই শব্দটির মানে, তা হলে এই গেমটি আপনি একবার খেলে দেখতে পারেন। শব্দটির মানে তো আপনার কাছে স্পষ্ট হবেই, এ ছাড়াও গেমটি খেললে আপনি মজাও পাবেন। সব মিলিয়েই তাই বলা যায়, 'অ্যামং আস' এই নতুন গেমটি বর্তমানে গেম-দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে।

'অ্যামং আস' আদতে অনলাইন মাল্টিপ্লেয়ার সোশ্যাল ডিডাকশন গেম। ২০১৮ সালের ১৫ জুন বাজারে আসা এই গেমটি আমেরিকার গেম স্টুডিও ইনারস্লথ-এর হাত ধরে উঠে এসেছে। গেমটির স্পেসশিপ সেটিং এক ঝলক দেখলেই সবাই আকৃষ্ট হতে বাধ্য। একজন প্লেয়ারকে এই গেমে একটি অথবা দু'টি ভূমিকা নিতে হয়। পাবজি ব্যান হয়ে যাওয়ার পর এই গেম কেন ভীষণ ভাবে জনপ্রিয়তা লাভ করেছে, তা খেলার নিয়ম বললেই বুঝতে পারবেন।

এই গেম খেলার নিয়ম:

কাগজের ছোট ছোট চিরকুট বানিয়ে নিশ্চয়ই চোর-পুলিশ-বাবু-ডাকাত খেলেছেন? ছোট থাকতে সবাই এই খেলাটি খেলেছে। 'অ্যামং আস' হল ঠিক সে রকমই একটি খেলা। শুধু তফাত এই- এই গেমে আরও কয়েকটি এক্সট্রা স্টেপ যোগ করা হয়েছে। একাধিক প্লেয়ার নিয়ে এই খেলা শুরু করতে হবে। তাদের মধ্যে দুই থেকে তিনজন প্রতারকের ভূমিকায় থাকে। 'অ্যামং আস'-এ এই ইমপোস্টার-দের কাজ, অন্যান্য ক্রু মেম্বারদের মেরে ফেলা।

কেমন করে টিম গড়তে হবে?

পাবলিক এবং প্রাইভেট- এই দুই রুমেই আপনি যোগ দিতে পারেন। আপনি যতজন ইমপোস্টার-এর সঙ্গে খেলতে চান, সেই অনুযায়ী তিনটি স্পেস শাটলের থেকে যে কোনও একটি বেছে নিতে পারবেন।

আপনি এই গেম ওয়াইফাই অথবা মোবাইল নেট দিয়েও খেলতে পারেন অথবা সরাসরি অনলাইনে অচেনা মানুষের সঙ্গেও খেলতে পারেন। আপনাকে পাবলিক রুমে যেতে হলে মেনুতে যেতে হবে এবং স্ক্রল করে দেখে নিতে হবে কোন রুমে আপনি যোগ দিতে চান। প্রাইভেট রুমেও হোস্টের শেয়ার করা কোড বসিয়ে আপনি খেলতে পারেন।

রং দেখে খেলুন:

কারও পক্ষেই এই গেম খেলার সময় বেশি কথা লেখার সুযোগ থাকে না। ছোট ছোট শব্দ ব্যবহারের মাধ্যমে এই গেমটি সবাই খেলে। কে মার গেছে বোঝাতে শুধু 'হু' বললেই হয়। এ রকম বড় প্রশ্ন সবাই এক কথায় এই গেমে প্রকাশ করে। গেমে আপনি একজন প্লেয়ার হিসাবে রং দিয়ে চিহ্নিত হবেন। আপনার নামের এখানে কোনও ভূমিকাই থাকবে না।

ছোটবেলায় খেলা চোর-পুলিশ-বাবু-ডাকাতের নিয়মই এই খেলায় অনেকটা জুড়ে রয়েছে। কিন্তু একটু বিস্তারিত ভাবে জেনে আপনি যদি খেলাটা শুরু করতে চান তাহলে এই মিমগুলো আপনার কাজে লাগবে। একবার চোখ বুলিয়ে নিন না!

Published by: Ananya Chakraborty
First published: September 22, 2020, 7:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर