১৫ মাস পরে নদী থেকে উদ্ধার iPhone, যে অবস্থায় মিলল তা অবিশ্বাস্য

১৫ মাস পরে নদী থেকে উদ্ধার iPhone, যে অবস্থায় মিলল তা অবিশ্বাস্য
১৫ মাস পর নদী থেকে উদ্ধার আইফোন

নদীর তলা থেকে একটি iPhone খুঁচে পেয়েছেন যা ১৫ মাস আগে জলে পরে গিয়েছিল। আশ্চর্যের ব্যাপার হল এটা যে সেই আইফোনটি পুরোপুরি ঠিক ঠাক চলছে

  • Share this:

ওয়াটারপ্রুফ স্মার্টফোন (waterproof phone) নিয়ে এমন অনেক খবর সামনে আসে যেখানে ফোন জলে ভেজার পরেও ফোন চলতে থাকে। কিন্তু সম্প্রতি iPhone নিয়ে এমন একটি ঘটনা সামনে এসেছে যা আশ্চর্য জনক। মাইকেল বেনেট (Michael Bennett) নামে এক আমেরিকান ইউটিউবার একটি ভিডিও সেয়ার করেছেন, যেখানে উনি বলেছেন যে তিনি নদীর তলা থেকে একটি iPhone খুঁচে পেয়েছেন যা ১৫ মাস আগে জলে পরে গিয়েছিল। আশ্চর্যের ব্যাপার হল এটা যে সেই আইফোনটি পুরোপুরি ঠিক ঠাক চলছে। পরে আসল মালিককে তাঁর ফোন ফিরিয়ে দিলেন ইউটিউবার।

কিছুখনের মধ্যেই এই ভিডিটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ১ লক্ষ ভিউ ও কয়েক হাজার লাইক পেয়েছে ভিডিওটি। আর নেটিজেনরা এই খবরের প্রশংসাও করেছেন।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাইকেল দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে ঝাঁপ দিচ্ছেন মেটাল ডিটেক্টর নিয়ে। আর তার পরেই সেখান থেকে উদ্ধার করে আনলেন আস্ত আইফোনটি। প্রথমে দেখে মনে হচ্ছে যে ফোনটিতে কোনও algae-র চিটে রয়েছে, কিন্তু জুম করলে বোঝা যাচ্ছে যে ফোনটি একটি ওয়াটারপ্রুফ কেসের ভিতরে রয়েছে। তাই ফোনের ভিরতে একটুও জল ধকতে পারে নি। দেখুন সেই ভিডিও।

সাউথ ক্যারোলিনার এডিসটো নদীর কাছে সপরিবারে ঘুরতে গিয়েছিলেন এরিকা বেনেট (Erica Benett) ১৯ জুন, ২০১৮ । সেখানেই নদীতে পড়ে হারিয়ে যায় এরিকার ফোনটি।

মাইকেল বেনেট, একটি ইউটিউব চ্যানেল চালান, তিনি আবার সখের গুপ্তধন সন্ধানীও। তবে এই প্রথম বেনেট আইফোন খুঁজে পেলেন তা নয়। কিছুদিন আগেই তিনি একটি iPhone XR খুঁজে পান আর সেটিকেও পৌঁছে দেন মা‌লিকের হাতে।

First published: 07:03:30 PM Oct 01, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर