এ বার আপনার বাড়ি কিংবা অফিসে খাবার পৌঁছে দেবে অ্যামাজন, আনছে অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস

চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ চালু হবে এই পরিষেবা। উৎসবের মরশুমের আগেই বাজারে জনপ্রিয়তা পেতেই তারা ওই সময় অ্যাপটি লঞ্চ করবেন। অন্যান্য অ্যাপগুলির মতো এই সংস্থাও বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেবে।

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 08:36 PM IST
এ বার আপনার বাড়ি কিংবা অফিসে খাবার পৌঁছে দেবে অ্যামাজন, আনছে অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 08:36 PM IST

#নয়াদিল্লি: ঘরে কিংবা অফিসে বসে বাইরের খাবারের স্বাদ নিতে কে না ভালোবাসে! তাই বাজারে ইতিমধ্যে চালু রয়েছে বেশ কিছু অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ। এই মুহূর্তে ভারতের বাজারে থাকা বেশ কয়েকটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থা হল জোমাটো, সুইগি এবং উবের ইটস। এবার এই পথে পা বাড়াতে চলেছে অ্যামাজনও। ভারতের বাজারে অ্যামাজন আনতে চলেছে নতুন অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ।

চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ চালু হবে এই পরিষেবা। উৎসবের মরশুমের আগেই বাজারে জনপ্রিয়তা পেতেই তারা ওই সময় অ্যাপটি লঞ্চ করবেন। অন্যান্য অ্যাপগুলির মতো এই সংস্থাও বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেবে। ভারতীয় সংস্থা ক্যাটারম্যান-এর সঙ্গে জুটি বেঁধেছে অ্যামাজন। বিশেষজ্ঞদের মতে এই বছর আরও প্রতিযোগিতা বাড়বে এই অনলাইন ফুড ডেলিভারির সংস্থাগুলির মধ্যে।

ভারতের বাজারে বৃদ্ধি পেয়েছে অনলাইন ফুড ডেলিভারির চাহিদা। ২০১৮ সালে ১৭৬ শতাংশ বেড়েছে ফুড ডেলিভারির বাজার। ব্যবসায় এগিয়ে জোমাটো, সুইগি। যদিও উবের ইটস এখনও এই সংস্থা গুলির থেকে পিছিয়ে। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি রমরমিয়ে চলছে সুইগি।একসময় গুজব রটেছিল উবের ইটস কিনে নিতে চলেছে আমাজন। তবে তা ভ্রান্ত বলে দাবি ৷

প্রসঙ্গত, অ্যামাজন একটি আন্তর্জাতিক ই-কমার্স সংস্থা যা বহুদিন যাবত ভারতের বাজারেও রমরমিয়ে চলছে। তবে এতদিন অ্যামাজন বাড়ির নিত্য প্রয়োজনীয় জিনিস ডেলিভারিতে নাম করেছে। এবার পালা ফুড ডেলিভারির। আমেরিকাতে অ্যামাজন ফুড ডেলিভারি চেন শুরু করলেও সেই ব্যবসা মুখ থুবড়ে পড়েছিল। তাদের আশা ভারতের বাজারে লাভের মুখ দেখবেন। সময়ে-ই অবশ্য এর সদুত্তর পাওয়া যাবে।

First published: 08:36:03 PM Jul 30, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर