প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

পুরো বদলে গিয়েছে অ্যামাজন ফায়ার টিভি স্টিক, এসেছে নতুন লাইট ভার্সনও, জানুন বিশদে

পুরো বদলে গিয়েছে অ্যামাজন ফায়ার টিভি স্টিক, এসেছে নতুন লাইট ভার্সনও, জানুন বিশদে

নতুন ফায়ার টিভি স্টিকের দাম পড়বে ৩,৯৯৯ টাকা

  • Share this:

Fire TV Stick: ফায়ার টিভি দেখার অভিজ্ঞতা এ বার থেকে না কি আমূল বদলে যেতে চলেছে। সম্প্রতি এমনটাই দাবি তুলেছে বিশ্বের অন্যতম ই-কমার্স সংস্থা অ্যামাজন।

দাবির নেপথ্যে যুক্তিও রয়েছে জোরালো- খবর বলছে যে অ্যামাজন তাদের ফায়ার টিভি স্টিক-এ কিছু আপডেট ঘটিয়েছে। যা আদতে গ্রাহককে দেবে উন্নত মানের পরিষেবা। পাশাপাশি এ বার থেকে বাজারে মিলতে চলেছে অ্যামাজন ফায়ার টিভি স্টিক-এর দুই মডেল- একটা পুরনোটারই আপডেটেড ভার্সন আর অন্যটা একেবারে আনকোরা লাইট ভার্সন।

কিন্তু শুধুমাত্র এটুকু বদল ঘটিয়েই কি গ্রাহকের টিভির পর্দায় চোখ রাখার সুখকর অভিজ্ঞতায় পরিবর্তন আনা যায়? যে হেতু যায় না, সে কারণে অ্যামাজন না কি ফায়ার টিভির অপারেটিং সিস্টেমেও বদল এনেছে। অন্তত তেমনটাই প্রকাশ পেয়েছে খবরে।

দীর্ঘ চার বছর পরে ফায়ার টিভি স্টিক-এর ক্ষেত্রে কিছু আপডেট বাজারে নিয়ে এল অ্যামাজন। অথচ খবর মোতাবেকে, ফায়ার টিভি স্টিক-এর ডিজাইনে কিছু বদল ঘটেনি। ডিজাইন এবং আয়তনের দিক থেকে বদল ঘটেনি রিমোটের মডেলেও। তা হলে ফারাকটা ঘটেছে কোথায়?

জানা যাচ্ছে, ফায়ার টিভি স্টিক এখন থেকে হয়েছে ১.৭ জিএইচজেড কোয়াড প্রসেসরযুক্ত। মানে, নিদেনপক্ষে ৫০ শতাংশ দ্রুত গতির মসৃণ পরিষেবা পেতে চলেছেন গ্রাহক। পাশাপাশি এই নতুন ফায়ার টিভি স্টিক ৫০ শতাংশ বিদ্যুতেরও খরচ কমাবে আগের মডেলের চেয়ে, জানিয়েছে সংস্থা।

অপারেটিং সিস্টেমে বদল আনার ফলে এ বার থেকে পাল্টে যাবে গ্রাহকের টিভির পর্দার হোম পেজও। এই পেজ না কি এখন হয়ে উঠেছে পার্সোন্যালাইজড, যার মাধ্যমে সহজেই নিজেদের পছন্দের বিষয়টি সহজে খুঁজে নিতে পারবেন গ্রাহকেরা। পর্দার একেবারে উপরের দিকে যে ট্যাবের সারি থাকত, তাও এখন নেমে আসবে নিচে। তার মধ্যে যুক্ত হবে হোম, ফাইন্ড, লাইভ, লাইব্রেরির মতো অপশন।

খবর বলছে, অ্যামাজনের এই নতুন ফায়ার টিভি স্টিকের দাম পড়বে ৩,৯৯৯ টাকা। আর এর লাইট ভার্সন কিনতে গেলে দিতে হবে ২,৯৯৯ টাকা। ১৫ অক্টোবর থেকে শুরু হবে অনলাইনে এর কেনাকাটা, তবে প্রি-বুকিং এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Published by: Ananya Chakraborty
First published: September 25, 2020, 8:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर