Google Meet, Zoom, JioMeet-কে টেক্কা দিতে ভিডিও কনফারেন্সিং অ্যাপ লঞ্চ করল Airtel

বাজারে আসছে এয়ারটেলের ভিডিও কনফারেন্সিং অ্যাপ BlueJeans

বাজারে আসছে এয়ারটেলের ভিডিও কনফারেন্সিং অ্যাপ BlueJeans

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সংক্রমণ রুখতে প্রায় সারা বিশ্বেই এখন লকডাউন পরিস্থিতি। সেই অবস্থায় প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। আর এই পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বেশ বেড়েছে। এবার Google Meet, Zoom, JioMeet-কে টেক্কা দিতে বাজারে আসছে এয়ারটেলের ভিডিও কনফারেন্সিং অ্যাপ BlueJeans। এই ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মটির জন্য Verizon কোম্পানির BlueJeans-এর সঙ্গে গাঁটছড়া বেধেছে এয়ারটেল। ইতিমধ্যেই এয়ারটেলের ওয়েবসাইটে দেখা গিয়েছে BlueJeans ভিডিও কনফারেন্সিং অ্যাপের কিছু তথ্য।

    প্রাথমিকভাবে এয়ারটেল BlueJeans বিনামূল্যে ৩ মাস ব্যবহার করতে পাড়বে গ্রাহকরা, পরে প্রতি কলে মাত্র ০.৫০ পয়সা খরচ করে ডায়াল-ইন ফিচারটি ব্যবহার করতে পারবেন। এটি অন্যান্য ভিডিও কনফারেন্সিং অ্যাপের মত যেকোনও ডেক্সটপ বা মোবাইলে কাজ করবে। এতে রিয়েল টাইম মিটিং অ্যানালিটিকস, লাইভ মিটিং কন্ট্রোল, ডায়াল-ইন ইত্যাদি অত্যাধুনিক ফিচার পাওয়া যাবে।

    BlueJeans-এর ফ্রী ট্রায়ালের জন্য গ্রাহকদের এয়ারটেল ওয়েবসাইটে গিয়ে তাদের বিবরণ নথিভূক্ত করতে হবে। রেজিস্ট্রেশন করার ২৪ ঘন্টার মধ্যে সেই গ্রাহক BlueJeans এর ফ্রী ট্রায়াল উপভোগ করতে পারবেন। এই সাবস্ক্রিপশনে সঙ্গে কিন্তু গ্রাহকরা এয়ারটেলের কোনও সুবিধা পাবে না। প্রসঙ্গত জিওমিট যেমন জিও গ্রাহক এবং অন্যান্য সবার জন্যই উপলব্ধ, কিন্তু এয়ারটেল শুরুতে শুধুমাত্র তাদের গ্রাহকদের জন্য এই সুবিধা আনতে চলেছে।

    Published by:Ananya Chakraborty
    First published: