corona virus btn
corona virus btn
Loading

নেটওয়ার্ক পরিষেবাকে আরও উন্নত করতে Nokia-র সঙ্গে ৭,৬৩৬ কোটি টাকার চুক্তি করল Airtel

নেটওয়ার্ক পরিষেবাকে আরও উন্নত করতে Nokia-র সঙ্গে ৭,৬৩৬ কোটি টাকার চুক্তি করল Airtel
করোনায় ওয়ার্ক ফ্রম হোম। করোনা সতর্কতায় পদক্ষেপ বিভিন্ন সংস্থার। কর্মীদের অফিসে আসতে বারণ। বাড়ি থেকেই কাজ করার পরামর্শ। তাই বেশির ভাগ কর্মস্থলগুলিতে বর্তমানে ‘Work From Home’-এর ব্যবস্থা করা হয়েছে। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি জরুরি ইন্টারনেট ডেটা। তাই এই পরিস্থিতিতে গ্রাহকদের বাড়তি সুবিধা দিতে জিনপ্রিয় একটি প্ল্যানে দ্বিগুণ ডেটা দিচ্ছে এয়ারটেল।

২০২২ সালের মধ্যে ভারতে ৩ লক্ষ নতুন রেডিও ইউনিট বসাবে সংস্থাটি

  • Share this:

#নয়াদিল্লি: ভারতে নিজের 4G নেটওয়ার্কে আরও মজবুত করতে আর 5G ক্ষমতা বাড়ানোর জন্য Nokia-র সঙ্গে ৭,৬৩৬ কোটি টাকার চুক্তি করল Airtel। মঙ্গলবার এনই কথা জানিয়েছে দেশের অন্যতম বৃহত্তম টেলিকম কোম্পানিটি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই চুক্তির সাহায্যে 4G আর 5G নেটওয়ার্কে আরও জোরদার করা হবে। এয়ারটেলের নেটওয়ার্কের সব থেকে বড় 4G ভেন্ডার হচ্ছে Nokia। এই চুক্তির ফলে ২০২২ সালের গোটা দেশে ৩ লক্ষ নতুন রেডিও ইউনিট বসাবে সংস্থাটি।

Nokia প্রধান রাজিব সুরি জানিয়েছেন, 'ভারত বিশ্বের অন্যতম বড় টেলিকম মার্কেট। এই চুক্তির ফলে ভবিষ্যতে ভারতে মোবাইল পরিষেবার ক্ষেত্রে অনেক উন্নতি হবে। সেইসঙ্গে এই দেশে আমাদের জায়গা আরও মজবুত হবে। 5G নেটওয়ার্কে আরও উন্নত করে তুলে আমরা একসঙ্গে কাজ করব। ভারতের ৯টি সার্কেলে ৩ লক্ষ নতুন রেডিও ইউনিট বসানো হবে।' কোম্পানির অনুমান আগামী ৫ বছরে ৯২ কোটি গ্রাহক মোবাইল ফোন ব্যবহার করবেন। অনলাইন জগতের জনপ্রিয়তা বাড়ার সঙ্গেই বাড়বে গ্রাহপ সংখ্যা।

চিনে 5G নেটওয়ার্ক সফল হওয়ার পর ইতিমধ্যেই তাঁরা 5G নেটওয়ার্ক নিয়ে কাজ শুরু করে দিয়েছে। চিনে ৫০ থেকে বেশি রাজ্যে 5G-র পরিষেবা চালু হয়ে গিয়েছে। প্রথম দিনই 5G-র লক্ষ লক্ষ ব্যবহারকারী তৈরি করে একটি রেকর্ড তৈরি করেছে।

Published by: Ananya Chakraborty
First published: April 28, 2020, 6:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर