প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

এই শীতে বায়ুদূষণের মোকাবিলায় হাতিয়ার হোক এয়ার পিউরিফায়ারসহ গাড়ি!

এই শীতে বায়ুদূষণের মোকাবিলায় হাতিয়ার হোক এয়ার পিউরিফায়ারসহ গাড়ি!

দেশের অধিকাংশ শহরই ক্রমবর্ধমান বায়ুদূষণের শিকার। বিশেষ করে শীতকালে বাতাসে দূষণের মাত্রা আরও বেড়ে যায়। তাই এই সময় অনেকেই এয়ার পিউরিফায়ার যুক্ত গাড়ি কিনতে চান।

  • Share this:

#নয়াদিল্লি: দেশের অধিকাংশ শহরই ক্রমবর্ধমান বায়ুদূষণের শিকার। বিশেষ করে শীতকালে বাতাসে দূষণের মাত্রা আরও বেড়ে যায়। তাই এই সময় অনেকেই এয়ার পিউরিফায়ার যুক্ত গাড়ি কিনতে চান। ক্রেতাদের এই বিশেষ চাহিদার কথা মাথায় রেখেই গাড়িতে একাধিক অত্যাধুনিক ফিচার ও এয়ার পিউরিফায়ারের সুবিধা দেন গাড়িপ্রস্তুতকারী সংস্থাগুলি। ইতিমধ্যেই Hyundai i20, Hyundai Venue, Kia Sonet-সহ একাধিক গাড়ির মডেলে পাওয়া যাচ্ছে এই এয়ার পিউরিফায়ার ফিচার। কিন্তু গাড়িগুলির দামও বেশি। তবুও এর মাঝেই সাধ্যের মধ্যে বেশ কয়েকটি মডেল পেয়ে যেতে পারেন আপনি। আসুন দেখে নেওয়া যাক এমনই কিছু মডেল।

Hyundai i20

এই গাড়ির দাম ৬.৮০ লক্ষ টাকা থেকে ১১.১৮ লক্ষ টাকা। থার্ড জেনারেশনের হাত ধরে এই গাড়ির ডিজাইন ও ফিচারে একাধিক পরিবর্তন এসেছে। আর সেই সূত্র ধরেই গাড়ির বিভিন্ন ভ্যারিয়েন্টে রয়েছে এয়ার পিউরিফায়ার। এই ভ্যারিয়েন্টগুলি হল Asta (O) (৯.২০-১১.১৮ লক্ষ টাকা), Asta Turbo (৯.৯০-১০.৬৭ লক্ষ টাকা) ও Asta CVT (৯.৭০ লক্ষ টাকা)।

Hyundai Venue

এই গাড়ির দাম ৬.৭৫ লক্ষ টাকা থেকে ১১.৬৫ লক্ষ টাকা। এই sub-4m SUV এক সময়ে দারুণ টেক্কা দিয়েছে অন্য গাড়িগুলিকে। এই গাড়ির বেশ কয়েকটি ভ্যারিয়েন্টে থাকছে এয়ার পিউরিফায়ার ফিচার। এই ভ্যারিয়েন্টগুলি হল SX (O) (১০.৮৫-১১.০৯ লক্ষ টাকা) ও SX+ DCT (১১.৩৬-১১.৫১ লক্ষ টাকা)।

Kia Sonet

এই গাড়ির দাম ৬.৭১ লক্ষ টাকা থেকে ১২.৯৯ লক্ষ টাকা। নতুন লঞ্চ হওয়া এই Kia Sonet-এ বেশ কিছু প্রিমিয়াম ফিচার রয়েছে। ফুয়েল এফিসিয়েন্সির জন্য রয়েছে পাওয়ারট্রেন অপশন। গাড়িটির বিভিন্ন ভ্যারিয়েন্টে থাকছে এয়ার পিউরিফায়ারের ব্যবস্থা। এই ভ্যারিয়েন্টগুলি হল HTX+ (১১.৬৫-১১.৭৫ লক্ষ টাকা) ও GTX+ (১১.৯৯-১২.৯৯ লক্ষ টাকা)।

Hyundai Creta

এই গাড়ির দাম শুরু ৯.৮১ লক্ষ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৭.৩২ লক্ষ টাকা। Hyundai-এর অন্যতম সেরা মডেল এটি। এই গাড়িরও বেশ কয়েকটি ভ্যারিয়েন্টে রয়েছে এয়ার পিউরিফায়ার। ভ্যারিয়েন্টগুলি হল SX(O) (১৫.৯১-১৭.৩২ লক্ষ টাকা) ও SX automatic (১৫.৬-১৬.১১ লক্ষ টাকা)।

Kia Seltos

এই গাড়ির দাম ৯.৮৯ লক্ষ টাকা থেকে ১৭.৩৪ লক্ষ টাকা পর্যন্ত। অন্যান্য ফিচারের পাশাপাশি এই গাড়িরও বেশ কয়েকটি ভ্যারিয়েন্টে থাকছে এয়ার পিউরিফায়ারের সুবিধা। এই ভ্যারিয়েন্টগুলি হল HTX (১৩.৩৪-১৪.৪৪ লক্ষ টাকা), HTX+ (১৫.৪৯-১৬.৪৯ লক্ষ টাকা), HTX Anniversary এডিশন (১৩.৭৫-১৪.৮৫ লক্ষ টাকা), GTX (১৫.৫৪ লক্ষ টাকা) ও GTX+ (১৬.৩৯-১৭.৩৪ লক্ষ টাকা)।

Published by: Akash Misra
First published: November 18, 2020, 8:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर