প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

দেশের বাজারে এল 2021 MG Hector Facelift, দাম শুরু ১২.৮৯ লক্ষ টাকা থেকে

দেশের বাজারে এল 2021 MG Hector Facelift, দাম শুরু ১২.৮৯ লক্ষ টাকা থেকে

বিশদে জেনে নেওয়া যাক এই MG Hector Facelift গাড়ির ডিজাইন ও ফিচার

  • Share this:

MG Hector: লঞ্চ করার মাত্র কয়েক মাসের মধ্যেই দেশের বাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল MG Hector-এর মডেলগুলি। গাড়ির ব্যাপক চাহিদার জেরে এক সময়ে কয়েকদিনের জন্য বুকিং বন্ধ করতে হয়েছিল গাড়িপ্রস্তুতকারী সংস্থাকে। এর পর ক্রেতাদের এই ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে একের পর এক নতুন মডেল নিয়ে কাটাছেঁড়া শুরু করে দেয় MG Hector। সেই সূত্র ধরেই এবার বাজারে এল 2021 MG Hector Facelift। এক্ষেত্রে ৫ ও ৬ সিটের পাশাপাশি ৭ সিটের ভ্যারিয়েন্টেও পাওয়া যাচ্ছে গাড়িটি। তবে ভ্যারিয়েন্ট অনুযায়ী দামের হেরফেরও রয়েছে। MG Hector Facelift গাড়ির দাম শুরু হচ্ছে ১২.৮৯ লক্ষ টাকা থেকে। অন্য দিকে, ৭ সিটের ভ্যারিয়েন্টে গাড়ির দাম হচ্ছে ১৩.৩৪ লক্ষ টাকা। এবার বিশদে জেনে নেওয়া যাক এই MG Hector Facelift গাড়ির ডিজাইন ও ফিচার।

আগের মতোই MG Hector-এর এই ফেসলিফ্ট ভ্যারিয়েন্টে থাকছে অ্যালয় হুইল। অর্থাৎ তুলনামূলক হালকা ধাতুসঙ্কর দিয়ে তৈরি করা হয়েছে গাড়ির চাকা। এক্ষেত্রে চাকার আয়তন ১৮ ইঞ্চি। এর পাশাপাশি গাড়ির ক্রোম ফিনিশড গ্রিল আউটলাইন, ভার্টিকাল হেডল্যাম্প ডিজাইন, রিয়ার ও ফ্রন্ট বাম্পও নজর কাড়বে।

গাড়ির ইন্টিরিয়রে বেশ কিছু জায়গায় পরিবর্তন আসছে। তবে আগের মতোই থাকছে ১০.৪ ইঞ্চি টাচস্ক্রিন। এক্ষেত্রে কেবিনের মধ্যে ওয়্যারলেস ফোন চার্জার, সামনের সিটের দিকে থ্রি স্টেপ ভেন্টিলেশন সিস্টেম থাকবে। MG-এর i-smart সিস্টেমকেও আপডেট করা হয়েছে। সিট প্রতি এয়ারব্যাগের পাশাপাশি থাকছে ABS, ESC সিস্টেমও। থাকছে Wi-Fi কানেক্টিভিটি ও ওয়েদার ফোরকাস্ট ফিচার।

গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ইলেকট্রিক স্টেবিলিটি প্রোগ্রাম, ট্র্যাকশান কন্ট্রোল, হিল হোল্ড কন্ট্রোল, রেয়ার ওয়াইপার-সহ ২৫টির বেশি সেফটি ও সিকিওরিটি ফিচার থাকছে গাড়ির মধ্যে। সঙ্গে থাকছে পাঁচ বছরের রোডসাইড অ্যাসিট্যান্স, আনলিমিটেড KM ওয়ারেন্টি ও প্রথম পাঁচবারের জন্য ফ্রি লেবার চার্জ।

ইঞ্জিনের জায়গায় তেমন একটা পরিবর্তন আসছে না। MG Hector-এর মতোই একই ইঞ্জিন অপশন রয়েছে নতুন 2021 MG Hector Facelift গাড়িতে। এক্ষেত্রে গাড়িতে তিন ধরনের ইঞ্জিন থাকছে। প্রথমটি হল ১.৫ লিটার টার্বো পেট্রোল পাওয়ার ইঞ্জিন। এটি ১৪১ bhp ও ২৫০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। দ্বিতীয়টি হল ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনের মাইল্ড হাইব্রিড ভার্সন। এটিও যথাযথ ক্ষমতা সরবরাহ করতে সক্ষম। এক্ষেত্রে উভয় ইঞ্জিনেই সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ও একটি অটোমেটিক DCT অপশন রয়েছে। তৃতীয়টি হল ২.০-লিটার ডিজেল ইঞ্জিন। এটি ১৭৩ bhp ও ৩৩০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এই ইঞ্জিনের সঙ্গেও রয়েছে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স।

অটো-এক্সপার্টদের কথায়, দেশের বাজারে লঞ্চ করার পর Kia Seltos, Hyundai Creata, Tata Harrier, Renault Duster-সহ বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে নতুন 2021 MG Hector Facelift।

Published by: Ananya Chakraborty
First published: January 8, 2021, 2:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर