• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • YUZVENDRA CHAHAL PICKS UP THREE AS INDIA RESTRICTS SRI LANKA WITHIN A LOW TOTAL RRC

চাহাল, ভুবিদের কৃপণ বোলিংয়ে শ্রীলঙ্কাকে অল্প রানে বাঁধল ভারত

দ্বিতীয় একদিনের ম্যাচেও দাপট ভারতের

বাঁহাতি আসালঙ্কা এবং প্রথম ম্যাচে কিছুটা লড়াই করা করুনারত্নে শ্রীলঙ্কান ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকলেন। আসালঙ্কা নিজের অর্ধশতরান পূর্ণ করলেন

  • Share this:

    শ্রীলঙ্কা - ২৭৫/৯

    #কলম্বো: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে হাসতে হাসতে জিতেছিল ভারত। সেদিনই বোঝা গিয়েছিল মিরাকেল না ঘটলে এই ভারতীয় দলের কাছে হোয়াইটওয়াশ হওয়া আটকাতে পারবে না শ্রীলঙ্কা। ভারতের কার্যত দ্বিতীয় দলের শক্তির অর্ধেক শক্তিশালী বর্তমান শ্রীলঙ্কা দলটা। ১৯৯৬ বিশ্বচ্যাম্পিয়নদের ইতিহাসে একদিনের ক্রিকেটে এত খারাপ দল এসেছে কিনা সন্দেহ আছে। এদিন দ্বিতীয় ম্যাচে কোনও পরিবর্তন করেনি ভারত।

    সেই ২০১২ সাল থেকে দ্বীপরাষ্ট্রতে একটিও একদিনের ম্যাচ হারেনি ভারত। আজকে রাজি শ্রীলঙ্কার মাটিতে ৯-০ এগিয়ে শুরু করেছিল টিম ইন্ডিয়া। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা দেখার মত করেছিল লঙ্কানরা। দুই ওপেনার অভিশকা ফার্নান্দো এবং মিনোদ ৭৭ রানের পার্টনারশিপ তৈরি করেছিলেন। ব্যক্তিগত ৩৬ করে চাহালের বলে মনিশ পান্ডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মিনোদ।

    নিজের অর্ধশতরান পূর্ণ করে দায়িত্বজ্ঞানহীন শট খেলে উইকেট দিয়ে আসেন ফার্নান্দো। ধনঞ্জয় যিনি দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান ধরে রেখেছিলেন। কিন্তু সেই ভুল শট খেলে ফিরে গেলেন ৩২ করে। কোনও রান না করেই ফিরে গেলেন রাজাপক্ষে। অধিনায়ক শানাকাকে ফিরিয়ে দিলেন চাহাল ( ১৬)। কিন্তু বাঁহাতি আসালঙ্কা এবং প্রথম ম্যাচে কিছুটা লড়াই করা করুনারত্নে শ্রীলঙ্কান ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকলেন।

    আসালঙ্কা নিজের অর্ধশতরান পূর্ণ করলেন। তিনটি উইকেট পেলেন চাহাল। ফ্লাইট, লুপ দিয়ে বিপক্ষ ব্যাটসম্যানদের ভুল করতে বাধ্য করলেন ভারতীয় লেগ স্পিনার। তবে যে রান শ্রী লঙ্কা তুলল, সেটাও ভারতকে চাপে রাখার পক্ষে যথেষ্ট নয়। নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলতে পারলে এই রান ভারতের হেঁটে হেঁটে তুলে দেওয়া উচিত। করুনারত্নের ৪৪ ছাড়া বলার মতো কিছু নেই লঙ্কান ইনিংসে।

    উল্লেখ্য শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রনতুঙ্গা বলেছিলেন, ভারত দ্বিতীয় সারির দল পাঠিয়ে লঙ্কান ক্রিকেটকে অসম্মান করেছে। বাস্তবতা হল, প্রথম ওয়ানডেতে সেই দ্বিতীয় সারির ভারতের কাছেই স্রেফ উড়ে গিয়েছিল পূর্ণশক্তির শ্রীলঙ্কা। ৭ উইকেটে সেই জয়ের পর রনতুঙ্গাকে জবাব দিলেন বীরেন্দ্র সেহওয়াগ।

    ক্রিকবাজকে দেওয়া সাক্ষাতকারে রনতুঙ্গার মন্তব্যের প্রসঙ্গে ভারতের প্রাক্তন বিধ্বংসী ওপেনার বলেন, 'অর্জুনা রনতুঙ্গার ওই মন্তব্য একটু রূঢ় হয়ে গেছে। তিনি হয়তো ভেবেছিলেন, এটি 'বি' দল। কিন্তু ভারতীয় ক্রিকেটের শক্তির গভীরতা এমন, যে কোনো দলই পাঠালেও তা 'বি' দল হবে না। এটা সম্ভবত আইপিএলের ফসল। আমাদের এত প্রতিভাবান ক্রিকেটার আছে যে এক দলে জায়গা দিতে পারি না। শ্রীলঙ্কা সফরের এই দলও সমান প্রতিভাবান।আজও যে রান তুলেছে লঙ্কা ব্রিগেড, তাতে তারা ভারতকে হারাবে এমন আশা না করাই ভাল। সিরিজ পকেটে ঢোকানো ভারতের সময়ের অপেক্ষা।

    Published by:Rohan Chowdhury
    First published: