corona virus btn
corona virus btn
Loading

টেস্টের পর একদিনের সিরিজ বিরাটের

টেস্টের পর একদিনের সিরিজ বিরাটের

টেস্টের পর একদিন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ভারত। কটকে ১৫ রানে জয় বিরাটের ভারতের। ভারতের ৩৮১ রানের জবাবে ইংল্যান্ড থমকে গেল ৩৬৬ রানে।

  • Share this:

#কটক: টেস্টের পর একদিন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ভারত। কটকে ১৫ রানে জয় বিরাটের ভারতের। ভারতের ৩৮১ রানের জবাবে ইংল্যান্ড থমকে গেল ৩৬৬ রানে। ফলে রবিবার ইডেনের ম্যাচ হয়ে গেল নিয়মরক্ষার।

যুবরাজ খেললে ভারত জেতে। বেশ অনেকদিন পরে এই তত্ত্বটা ভেসে উঠল ভারতীয় ক্রিকেটে। কটকের বারাবট্টি স্টেডিয়ামে সেই যুবরাজের ব্যাটেই সিরিজ জয়ের বৃত্ত সম্পন্ন করলেন বিরাট। বোর্ডে ৩৮১ রান। উপমহাদেশের মাটিতে এই তাড়া করা অসম্ভব। তাই কটক ব্যতিক্রম হল না। কোথায় ভুল করলেন মর্গ্যান ?

এক, টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠানো। দুই, শেষ বেলায় রান আউট হয়ে ম্যাচটা আরও বেশি করে ভারতের হাতে তুলে দেওয়া। তবুও দু’বছর পর একটা টানটান ম্যাচ দেশবাসীর জন্য তুলে দিল কটক। তিনশো একাশি তাড়া করে তিনশো ছেষট্টি পর্যন্ত যে পৌঁছানো যায়, সেটাও দেখাল ইংল্যান্ড। পার্থক্য একটাই মর্গ্যানের দলে কোনও মাহি-যুবি নেই। নেই অশ্বিনের মত একজন ক্লাস স্পিনার। ফলে, কটকে সিরিজ প্যাক-আপ করে কলকাতায় আসছেন বিরাট। যুবরাজ খেললে ভারত জেতে, এই তত্ত্বটাই ভারতীয় ক্রিকেটে চিরসবুজ হয়েই থাকল।

First published: January 20, 2017, 8:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर