• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • YUSUF PATHAN IS THE BRAND AMBASSADOR OF CRICKET IN JAMMU AND KASHMIR RRC

Yusuf Kashmir : কাশ্মীরে ক্রিকেট প্রতিভা খুঁজে বার করবেন ইউসুফ পাঠান

কাশ্মীরি যুবকদের প্রশিক্ষণ দিচ্ছেন ইউসুফ

Yusuf Pathan is the brand ambassador of cricket in Jammu and Kashmir. ইউসুফ পাঠান বলছেন এই রাজ্যে প্রতিভাবান ক্রিকেটারের কোনো অভাব নেই, কিন্তু তাদের সঠিক পথ দেখানো এবং উন্নত মানের প্রশিক্ষণের দরকার। জম্মু কাশ্মীরে ক্রিকেট বরাবরই জনপ্রিয়

  • Share this:

    #শ্রীনগর: ক্রিকেট বিশ্বের মধ্যে সবথেকে জনপ্রিয় ভারতে। ভারতে ক্রিকেট শুধু খেলা নয়, ধর্মের সমান। উন্নত মানের প্রশিক্ষণ থেকে শুরু করে বিশ্ব মানের লিগ সবই উপলব্ধ এই দেশে। এই খেলার জনপ্রিয়তা ভারতের কেন্দ্রশাসিত অঞ্চলগুলোতেও একইরকম। সেই রাজ্যগুলো থেকে রঞ্জি এবং রাজ্য স্তরে প্রচুর প্রতিভা আসে এবং তাদের মধ্যে থেকে সেরা যারা, তারাই জায়গা পায় জাতীয় দলে।

    জম্মু কাশ্মীর ক্রিকেট বোর্ডের মুখপাত্র ইউসুফ পাঠান বলছেন এই রাজ্যে প্রতিভাবান ক্রিকেটারের কোনো অভাব নেই, কিন্তু তাদের সঠিক পথ দেখানো এবং উন্নত মানের প্রশিক্ষণের দরকার। জম্মু কাশ্মীরে ক্রিকেট বরাবরই জনপ্রিয়। পারভেজ রাসুল, আব্দুল সামাদ, রসিখ সালামের মত প্রতিভাবান ক্রিকেটারের জন্ম দিয়েছে ভারতের এই রাজ্য।

    কিন্তু সন্ত্রাসের কবলে থাকার জন্য এখানে সুযোগ এবং উন্নতমানের প্রশিক্ষণ ব্যবস্থার ভীষণ অভাব যার জন্য বিপথে চলে যায় বা হারিয়ে যায় অসংখ্য প্রতিভা। কাশ্মীরের উক্ত তিন জন প্লেয়ারই আইপিএলে সবার নজর কেড়ে নিয়েছিল এবং পারভেজ জাতীয় দলের জার্সিতেও মাঠে নেমেছে। প্রাক্তন ভারতীয় অল রাউন্ডার ইউসুফ পাঠান এরকম পঞ্চাশ জন উঠতি কাশ্মীরি প্রতিভার সঙ্গে দেখা করেছেন।

    কুপয়ারা, বান্দিপোরা, হান্দয়ারা ইত্যাদি জেলা এবং তার সংলগ্ন বিভিন্ন জায়গা থেকে প্রতিভাদের এনে তিনি শ্রীনগরে একটি ওয়ার্কশপ করিয়েছিলেন। তিনি বললেন পরিকাঠামোর অভাব সত্ত্বেও এখানে অনেক ভাল ক্রিকেটার তৈরি হয় এবং ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে মিলে তাদের অনেক সাহায্য করা হচ্ছে। টুপি, জুতো, জামা, ক্রিকেটীয় সরঞ্জাম ইত্যাদির বন্দোবস্ত করা হচ্ছে তাদের জন্য।

    ইউসুফ বললেন, আমি বাচ্চাদের দেখেছি পুরো গতিতে বল করতে, বল মেরে মাঠের বাইরে করতে আবার কেউ কেউ ফিল্ডিংয়ের সময় দুর্দান্ত। তাদের সঠিক দিশা এবং মঞ্চের প্রয়োজন। ইউসুফ বললেন শুধু কাশ্মীরে নয়, ভারতের আরো অনেক রাজ্যেই এই ধরনের প্রতিভা নষ্ট হয় সঠিক দিশার অভাবে। অনেকেই কম বয়সে মাদকে আসক্ত হয়ে পড়ে, অনেক বিপথে চালিত হয়। ক্রীড়া এদের পথ দেখায়। এভাবেই এদের বিপথে চালিত হওয়া থেকে আটকানো যাবে। সিনিয়র পাঠান নিশ্চিত কাশ্মীর থেকে বেশি পরিমাণ ক্রিকেটার আগামী কয়েক বছরের ভেতর ভারতীয় দলের দরজায় কড়া নাড়বে। সবচেয়ে নজর কেড়েছে কয়েকজন তরুণ ফাস্ট বোলার।

    Published by:Rohan Chowdhury
    First published: