Home /News /sports /
Mondli Khumalo: ব্রিটিশ বর্বরতা! ইংল্যান্ডে হামলার শিকার হয়ে কোমায় দক্ষিণ আফ্রিকান বোলার

Mondli Khumalo: ব্রিটিশ বর্বরতা! ইংল্যান্ডে হামলার শিকার হয়ে কোমায় দক্ষিণ আফ্রিকান বোলার

কৃষ্ণাঙ্গ ক্রিকেটারের ওপর বর্বর আক্রমণ ব্রিটিশদের

কৃষ্ণাঙ্গ ক্রিকেটারের ওপর বর্বর আক্রমণ ব্রিটিশদের

South African cricketer Mondli Khumalo in serious condition after attacked in London. ব্রিটিশ বর্বরতা! ইংল্যান্ডে হামলার শিকার হয়ে কোমায় দক্ষিণ আফ্রিকান বোলার

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডে একটি পানশালার বাইরে হামলার শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার মন্ডলি খুমালো। শনিবার স্থানীয় সময় ভোররাত তিনটার দিকে ব্রিজওয়াটারের ফ্রায়ার্ন স্ট্রিটে গ্রিন ড্রাগন ক্লাবের কাছে তিনি হামলার শিকার হন বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পর অচেতন হয়ে পড়া খুমালোকে জরুরি সেবা দেওয়ার পর হাসপাতালে নেওয়া হয়, সেখানে তিনি এখনো কোমায় আছেন।

    আরও পড়ুন - India Asia Cup hockey : হকিতে কোরিয়ার বিরুদ্ধে মরণপণ লড়াই করেও এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

    মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে তাঁর। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের সাবেক বোলার ইংল্যান্ডে গেছেন ক্লাব ক্রিকেট খেলতে। নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের পেশাদার ক্রিকেটার হিসেবে খেলছিলেন তিনি। শনিবার জয়ের উদ্‌যাপন করছিল ক্লাবটি, খুমালো ছিলেন দলের সঙ্গে। এ ঘটনায় ২৭ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

    বিবিসি জানিয়েছে, তদন্ত সাপেক্ষে ওই ব্যক্তিকে ছেড়ে দিয়েছে পুলিশ। ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন খুমালো। এখন পর্যন্ত কয়া-জুলু নাটাল ইংল্যান্ডের হয়ে চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, দলটির সঙ্গে হাই-পারফরম্যান্স চুক্তিও আছে তাঁর।

    খুমালো ও নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের এজেন্ট রব হামফ্রিস ক্রিকইনফোকে বলেছেন, মন্ডলি এত ভদ্র একটা ছেলে। তার মা বুঝতেই পারছে না, এমন কিছু কীভাবে ঘটতে পারে তার সঙ্গে। আর নর্থ পেথারটনেরও সবাই তাকে পছন্দ করে। সত্যিকার অর্থেই দারুণ একটা ছেলে।

    এখানে দারুণ সময় কাটাচ্ছিল। ভাল বোলিং করেছে, ক্লাবের বড় একটা অংশ হয়ে উঠেছিল। ছেলের পাশে থাকতে খুমালোর মায়ের পাসপোর্টের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছেন হামফ্রিস। ওই অঞ্চলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে, যাতে করে সব রকমের তথ্য–প্রমাণ জোগাড় করতে পারি জানিয়েছে পুলিশ। অপরাধীদের কোনমতেই ছাড়া হবে না জানিয়েছে লন্ডন পুলিশ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: South Africa

    পরবর্তী খবর