কোহলি একটা হেরো, এ কী বললেন শুভমান !

বিরাটের দুর্বলতা প্রকাশ্যে আনলেন গিল

গিল জানিয়েছেন ফিফা ভিডিওগেম খেলার ব্যাপারে তিনি বিরাট কোহলির থেকে এগিয়ে। যখনই বিরাট কোহলির সঙ্গে তিনি ফিফা খেলেন, কখনই হারতে হয়নি

  • Share this:

    #নয়াদিল্লি: বিরাট কোহলির সম্পর্কে এমন কথা বলতে সাহস করবেন না অনেক সিনিয়র ক্রিকেটার। সেখানে তরুণ শুভমান গিল এমন মন্তব্য করে বসবেন কে জানত? গিল ভারতের আগামীদিনের সুপারস্টার সকলেই জানেন। সচিন তেন্ডুলকর থেকে সুনীল গাভাসকার, ইতিমধ্যেই কিংবদন্তিদের সার্টিফিকেট পেয়ে গিয়েছেন গিল। যদিও আইপিএলে কেকেআর জার্সি গায়ে খুব একটা নজর কাড়তে পারেননি, কিন্তু তাঁর প্রতিভা নিয়ে কথা হবে না।

    জীবনের প্রথম অস্ট্রেলিয়া সফরের টেস্ট ক্রিকেটে যেভাবে নিজেকে প্রমাণ করেছিলেন তাতে মুগ্ধ হয়েছিল ক্রিকেট পণ্ডিতরা। সেই ছেলেই এবার বিরাট কোহলির গোপন রহস্য ফাঁস করে দিলেন। চমকে গেলেন নাকি? কিছুই না। কোনও গোপন রহস্য নেই। আসলে গিল কে জিজ্ঞেস করা হয়েছিল এমন কোনও জিনিস আছে যা বিরাট কোহলির থেকে তিনি ভাল করতে পারেন? গিল জানিয়েছেন ফিফা ভিডিওগেম খেলার ব্যাপারে তিনি বিরাট কোহলির থেকে এগিয়ে। যখনই বিরাট কোহলির সঙ্গে তিনি ফিফা খেলেন, কখনই হারতে হয়নি। বেশি পরিশ্রম না করেই বিরাটকে হারিয়ে দেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন বিরাট শুনলে রাগ করবেন, কিন্তু এটাই সত্যি।

    এখন দেখার গিলের পাল্টা কিছু দেন কিনা কোহলি। শুধু মাঠের ভেতর নন, বিরাট কোহলি অনুশীলন থেকে শুরু করে জিম, সাঁতার কোনও জায়গাতেই দ্বিতীয় হতে পছন্দ করেন না। কিন্তু ফিফায় তাঁর এমন জঘন্য পারফরম্যান্স সামনে চলে আসায় কী করেন সেটাই দেখার। আসন্ন ইংল্যান্ড সফরে রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসেবে গিলেরই শুরু করার কথা। আইপিএলের ব্যর্থতা যে তিনি গায়ে মাখে নি সেটা প্রমান করার মঞ্চ।

    টেস্ট ক্রিকেট যে তাঁর সবচেয়ে পছন্দের ফর্ম্যাট। অস্ট্রেলিয়ার মাটিতে প্রতিভা চিনিয়েছিলেন। ইংল্যান্ডের মাটিতে নিজেকে টেস্ট ওপেনার হিসেবে গড়ে তুলতে পারেন কিনা সেটাই দেখার। তাঁকে যাঁরা কাছ থেকে চেনেন, তাঁরা জানেন এই ছেলে যেমন ধ্রুপদী ব্যাটিং করতে পারে, তেমনই হাতে আক্রমনাত্মক শট খেলার দক্ষতা আছে। ইংল্যান্ড সফর তাঁর কাছে অ্যাসিড টেস্ট সেটা নিশ্চিত জানেন এই উঠতি তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published: