• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • WTC Final : নিজেদের মধ্যেই অনুশীলন ম্যাচ খেলে তৈরি হচ্ছে টিম ইন্ডিয়া

WTC Final : নিজেদের মধ্যেই অনুশীলন ম্যাচ খেলে তৈরি হচ্ছে টিম ইন্ডিয়া

বল করছেন শামি

বল করছেন শামি

কাউন্টি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার ঝুঁকি নেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই নিজেদের মধ্যেই দু’দলে ভাগ হয়ে দুধের সাধ ঘোলে মেটাচ্ছেন কোহলি, রাহানেরা

  • Share this:

    #সাউদাম্পটন: ইতিহাসের হাতছানি কড়া নাড়ছে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় সম্মান অপেক্ষা করে আছে কোন দলের জন্য ? উত্তর দেবে সময়। কিন্তু বিলেতের মাটিতে প্রস্তুতি শুরু করে দিল ভারতীয় দল। কোনও ফাঁক রাখতে রাজি নয় টিম ইন্ডিয়া। প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই মনে করছেন, এক্ষেত্রে কিছুটা এগিয়ে নিউজিল্যান্ড। কারণ, খেতাবি লড়াইয়ে নামার আগে কিউয়িরা ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে। সেই নিরিখে কিছুটা হলেও পিছিয়ে বিরাট কোহলিরা।

    ভারতীয় দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও তা স্বীকার করে নিয়ে বলেছেন, ‘নিউজিল্যান্ড যাবতীয় প্রস্তুতি নিয়েই ফাইনালে নামবে। দু’টি টেস্ট খেলে প্রস্তুতিটা ভালোই সেরে নিচ্ছে ওরা। সেই মতো আমাদের রণকৌশল সাজাতে হবে।’ সাউদাম্পটন পৌঁছনোর পর ভারতীয় ক্রিকেটাররা প্রায় পাঁচদিন নিভৃতবাসে ছিলেন। তার মধ্যেও কয়েকজন ক্রিকেটার ব্যক্তিগত উদ্যোগে গা ঘামালেও বৃহস্পতিবারই শুরু হয়েছে দলগত প্রস্তুতি। আসলে আইপিএল মাঝপথে স্থগিত হওয়ায় রোহিত শর্মা, ঋষভ পন্থরা অনেকদিন ব্যাট-বলের সংস্পর্শে নেই। বিলেত উড়ে আসার আগে ভারতীয় দলকে মুম্বইয়ে ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল।

     কাউন্টি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার ঝুঁকি নেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই নিজেদের মধ্যেই দু’দলে ভাগ হয়ে দুধের সাধ ঘোলে মেটাচ্ছেন কোহলি, রাহানেরা। প্র্যাকটিস ম্যাচটি হতে পারে চারদিনের। যা শুরু হয়েছে শুক্রবার। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বেশ কিছু ছবি পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে কোনও মেগা ফাইনালের আগে ম্যাচ সিচুয়েশন প্র্যাকটিস অত্যন্ত প্রয়োজনীয়। তার থেকেও বড় ব্যাপার, ইংল্যান্ডের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া।

    প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দেখেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট চূড়ান্ত একাদশ বেছে নেবে। তবে এজিস বোলের বাইশ গজে টিম ইন্ডিয়ার বোলিং কম্বিনেশন কেমন হতে পারে, তা নিয়ে চলছে জোর চর্চা। কারণ, মহম্মদ সিরাজ অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত পারফরম্যান্স মেলে ধরার পর তাঁকে ইংল্যান্ডের কন্ডিশনেও খেলানোর পক্ষে অনেকে সওয়াল করছেন। সেক্ষেত্রে ভারতকে চার পেসার নিয়ে মাঠে নামতে হবে। কারণ, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সামি ও ইশান্ত শর্মার জায়গা প্রায় পাকা। সিরাজ খেললে এক স্পিনার হিসেবে চূড়ান্ত দলে থাকতে পারেন রবিচন্দ্রন অশ্বিন।

    কিন্তু রবীন্দ্র জাদেজার মতো কার্যকরী ক্রিকেটারকে অগ্রাহ্য করাও সহজ ব্যাপার নয়। ব্যাটিং ও বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ফিল্ডিং করেন তিনি। ঋষভ পন্থকে বেশ আক্রমনাত্মক মেজাজে ব্যাট করতে দেখা গেল এদিন। বলতে দ্বিধা নেই ভারতের ভাগ্য অনেকটাই নির্ভর করছে এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের ওপর।সাম্প্রতিক সময়ে অনবদ্য ফর্মে আছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: