Home /News /sports /
Kuldeep Yadav ODI series : ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজে নবজন্ম চান চায়নাম্যান কুলদীপ যাদব

Kuldeep Yadav ODI series : ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজে নবজন্ম চান চায়নাম্যান কুলদীপ যাদব

কুলদীপ পারবেন কি রোহিত শর্মার ভরসা জিততে ?

কুলদীপ পারবেন কি রোহিত শর্মার ভরসা জিততে ?

Kuldeep Yadav wants to prove himself again in ODI series against West Indies. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ক্যারিয়ারের কামব্যাক মঞ্চ জানেন কুলদীপ যাদব

  • Share this:

    #মুম্বই: একটা সময় ভারতীয় ক্রিকেটে বিরাট ঝড় তুলেছিলেন তিনি। তরুণ চায়নাম্যান বোলার কুলদীপ যাদব লম্বা রেসের ঘোড়া, এমনটাই মনে হয়েছিল। কিন্তু তারপর যে কোন কারণে প্রত্যাশিত জায়গায় পৌঁছতে পারেননি। সমসাময়িক ক্রিকেটারদের থেকে লড়াইয়ে পিছিয়ে পড়েছেন অনেকটাই। কিন্তু পরিশ্রম এবং চেষ্টা কখনও বৃথা যায় না। তেমনটাই সত্যি হচ্ছে কুলদীপ যাদবের ক্ষেত্রে।

    আরও পড়ুন - Ravi Bishnoi India team : অনিল কুম্বলের ঋণ শোধ করতে পারব না, বলছেন তরুণ স্পিনার রবি বিষ্ণই

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ হারের পর পরিষ্কার হয়ে গিয়েছে ভারত সাদা বলের ক্রিকেটে একেবারেই ছন্দে নেই। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে টিম ম্যানেজমেন্ট। প্রাথমিক লক্ষ্য টি টোয়েন্টি বিশ্বকাপের আগে একটা নির্দিষ্ট দল প্রস্তুত করা। সঞ্জয় মঞ্জরেকর আগেই বলেছিলেন বিসিসিআইয়ের উচিত একবার অন্তত কুলদীপ যাদবের কথা ভেবে দেখা।

    আরও পড়ুন - IND vs WI: দীপক হুডা ও রবি বিষ্ণোইয়ের কপাল ফিরল! রোহিত-রাহুল কি নতুন ভারত গড়তে চাইছেন?

    কুলদীপ কয়েকদিন আগে অস্ত্রোপচার করিয়েছেন। এখন রিহাব করে সুস্থ হওয়ার লড়াই চালাচ্ছেন। কুলদীপ যাদব এমন একজন প্রতিভাবান বোলার যে নিজের দিনে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। টি টোয়েন্টি ফরম্যাটে না হলেও, একদিনের ফরম্যাটে তাকে ফিরিয়ে আনার কথা ভাবা হোক। আধুনিক বিশ্ব ক্রিকেটে চায়নাম্যান বোলার খুব বেশি নেই। তবে সাদা বলের ক্রিকেটে এরা খুব কার্যকরী।

    কুলদীপের বয়স কম। নিজেকে প্রমাণ করার তাগিদ থাকবে। তাই কুলদীপকে সুযোগ দিক বিসিসিআই। সামনে ঘরের মাঠের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ রয়েছে। সেখানেই দেখে নেওয়া হোক ভারতের চায়নাম্যান বোলারকে। রিস্ট স্পিনার সব সময় উইকেট নিতে সক্ষম। তাছাড়া কুলদীপ মোটামুটি অভিজ্ঞতা সম্পন্ন। আন্তর্জাতিক ক্রিকেটে নতুন নয়। বিদেশের মাঠে ও সাফল্য আছে। তাই একদম নতুন স্পিনারকে মানিয়ে নিতে গেলে যতটা সময় দিতে হবে, কুলদীপের ক্ষেত্রে সেটা নয়।

    তার কোয়ালিটি সম্পর্কে সবাই অবগত। শুধু প্রয়োজন একটু আত্মবিশ্বাস দেওয়া। শেষ পর্যন্ত সেই পথেই হেঁটেছেন নির্বাচকরা। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজে কুলদীপকে সুযোগ দেওয়া হয়েছে। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারত একদিনের ম্যাচে এক প্রান্ত থেকে চাহাল, অন্য প্রান্ত থেকে কুলদীপকে ব্যবহার করত। ব্যাটসম্যানরা সমস্যায় পড়ত।

    তারপর থেকে অবশ্য পিছিয়ে পড়েছিলেন কুলদীপ। ফর্ম হারানো, ফিটনেস হারানো - খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। তবে এখন তিনি সম্পূর্ণ ফিট। নেটে সেরা ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছেন। আবার কি পারবেন ইন্ডিয়ার জার্সি গায়ে একদিনের ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে?

    চায়নাম্যান কুলদীপ যাদবের ক্রিকেট জীবন অনেকটাই নির্ভর করে আছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে। একদম হারিয়ে যেতে পারেন। আবার ঘটতে পারে নবজন্ম। সব মিলিয়ে একদিনের সিরিজ কুলদীপের কাছে অ্যাসিড টেস্ট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Kuldeep Yadav

    পরবর্তী খবর