Home /News /sports /
Wriddhiman Saha : গুজরাত এবং বরোদার প্রস্তাব নেই! বাংলা ছেড়ে অনিশ্চিত ভবিষ্যতের মুখে ঋদ্ধিমান

Wriddhiman Saha : গুজরাত এবং বরোদার প্রস্তাব নেই! বাংলা ছেড়ে অনিশ্চিত ভবিষ্যতের মুখে ঋদ্ধিমান

ক্রমশ অনিশ্চয়তায় ঋদ্ধিমান সাহার ক্রিকেট জীবন

ক্রমশ অনিশ্চয়তায় ঋদ্ধিমান সাহার ক্রিকেট জীবন

Wriddhiman Saha was not approached from Gujarat and Baroda Cricket association. গুজরাত এবং বরোদার প্রস্তাব নেই! বাংলা ছেড়ে অনিশ্চিত ভবিষ্যতের মুখে ঋদ্ধিমান

  • Share this:

    #কলকাতা: ঋদ্ধিমান সাহার ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার বড় প্রশ্নের মুখে। ক্রমশ জটিল হচ্ছে পরিস্থিতি। ভারতীয় বোর্ডের কর্মকর্তাদের রাগিয়ে দিয়ে তাকে জায়গা দিতে রাজি নয় দুটি রাজ্য ক্রিকেট সংস্থা। দেশের জার্সিতে ৪০ টি টেস্ট ম্যাচ খেলে ফেলেছেন ভারতের উইকেট রক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা। সদ্য শেষ হওয়া আইপিএলেও বেশ ভাল পারফরম্যান্স ছিল তার। পরবর্তীতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) এক কর্মকর্তা বাংলার হয়ে খেলার সময় ঋদ্ধির কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলেন।

    যাতে স্বাভাবিকভাবেই অপমাণিত বোধ করা ঋদ্ধি বাংলার হয়ে ভবিষ্যতে আর খেলতে চান না। সে কথা তিনি জনসমক্ষেও স্পষ্ট জানিয়েছেন। সিএবির থেকে তিনি এনওসিও চেয়েছেন এই বিষয়ে। এমন আবহে কোন রাজ্য অ্যাসোসিয়েশনের হয়ে ঋদ্ধি ক্রিকেটটা খেলতে পারেন তা নিয়ে জল্পনা দানা বেঁধেছিল।

    উঠে এসেছিল গুজরাত এবং বরোদার নাম। তবে দুই ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফেই বিষয়টি নাকচ করে দিয়ে জানানো হয়েছে কোনও রকম অফার তাদের তরফে ঋদ্ধিকে দেওয়া হয়নি। সম্প্রতি সাহার তরফে দাবি করা হয়েছিল বেশ কয়েকটি রাজ্য অ্যাসোসিয়েশনের অফার রয়েছে তার কাছে। তবে তিনি এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।

    গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সিনিয়র কর্মকর্তা অনিল প্যাটেল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, আমি নিশ্চিত করেই এটা বলতে পারি যে গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে ঋদ্ধিমান সাহার কাছে খেলার বিষয়ে কোনও অফার দেওয়া হয়নি। আমাদের একজন নবীন উইকেট রক্ষক রয়েছেন যার নাম হেত প্যাটেল। ও আমাদের হয়ে যথেষ্ট ভাল খেলেছে।

    বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারী অজিত লেলে এই মুহূর্তে আমেরিকাতে রয়েছেন। সেখান থেকে পিটিআইকে তিনি জানিয়েছেন গত একমাস ধরে আমি ভারতে নেই। তবে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কথা বলতে গেলে বলতে পারি ইতিমধ্যেই আমরা প্রফেশনাল ক্রিকেটার আম্বাতি রায়াডুকে চুক্তিবদ্ধ করেছি।

    আমি যতদূর জানি আমাদের তরফে সাহার সঙ্গে কোনও রকম যোগাযোগ করা হয়নি। জানা গিয়েছে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে সাহার কথা হয়েছে। তবে ম্যাচ ফি বাদেও সাহা যে প্রফেশনাল ফি দাবি করেছেন তা ত্রিপুরা বোর্ডের পক্ষে দেওয়া সম্ভব নয় বলে স্পষ্ট জানানো হয়েছে তাকে।

    শোনা গিয়েছে ঋদ্ধিমান ত্রিপুরার ক্রিকেটার এবং মেন্টর দুটোই হতে চেয়েছেন। কিন্তু ত্রিপুরা তাকে শুধু ক্রিকেটার হিসেবে চায়। শেষ পর্যন্ত সেটাও হয় কিনা এখন বড় প্রশ্ন। সব মিলিয়ে ইগো এবং প্রতিশোধ স্পৃহা শিকার ঋদ্ধিমান সাহা হচ্ছেন কিনা সেই প্রশ্ন উঠবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Wriddhiman Saha

    পরবর্তী খবর