Home /News /sports /
Wriddhiman Saha : বার্মিংহ্যাম টেস্টে নাকি সুযোগ পাবেন ভেবেছিলেন ঋদ্ধি ! নতুন চ্যালেঞ্জ এখন ত্রিপুরা

Wriddhiman Saha : বার্মিংহ্যাম টেস্টে নাকি সুযোগ পাবেন ভেবেছিলেন ঋদ্ধি ! নতুন চ্যালেঞ্জ এখন ত্রিপুরা

ত্রিপুরা ক্রিকেটকে নিয়ে নতুন স্বপ্ন ঋদ্ধির

ত্রিপুরা ক্রিকেটকে নিয়ে নতুন স্বপ্ন ঋদ্ধির

Wriddhiman Saha expected to play in Birmingham Test and now all priority is Tripura. ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটে সুযোগ পাওয়ার আশা করেছিলেন ঋদ্ধি

  • Share this:

    #কলকাতা: একজন লড়াকু ক্রিকেটারকে হারিয়েছে বাংলা। নিজেদের জেদ এবং ইগো ধরে রাখতে গিয়ে সম্পর্ক শেষ হয়েছে ঋদ্ধিমান সাহার সঙ্গে। এতে বাংলা না ঋদ্ধিমান কার বেশি ক্ষতি হয়েছে বলবে সময়। তবে ঋদ্ধিমানকে মিস করবেন বাংলার ক্রিকেটপ্রেমীরা সেটা বলাই যায়। আইপিএলে তিনি ১১ ম্যাচে ৩১৭ রান করেছিলেন। তিনি দুরন্ত পারফরম্যান্স করে নজর কাড়লেও জাতীয় দলের দরজা তাঁর জন্য খোলেনি।

    বরং তাঁকে জানানো হয়েছিল যে, দল তাঁকে নিয়ে আর ভাবছে না। আর তার পরেই ঋদ্ধির সব আশাই শেষ হয়ে যায়। তিনি যোগ করেছেন, ওরা আমাকে টেস্ট দলে রাখত, তবে জিনিসগুলি অন্য রকম হতে পারত। সব কিছুই নির্বাচকদের হাতে। আমি কারও প্রতি কোনও ক্ষোভ রাখি না এবং ওদের সিদ্ধান্তকে সম্পূর্ণ সম্মান করি।

    তবু আইপিএলে ভাল পারফর্ম করার পর আমি ভেবেছিলাম, ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহাম টেস্টের জন্য ওরা আমার কথা ভাববে। ত্রিপুরার ক্রিকেটার-কাম-মেন্টর হিসেবে যোগদানের পর ঋদ্ধিমান সাহা স্বীকার করে নেন, সিএবি-র যুগ্ম সচিব দেবব্রত দাস বাংলার ক্রিকেটের প্রতি তাঁর প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তোলার পরেই তাঁর মন ভেঙে গিয়েছিল।

    ৩৭ বছরের তারকা যোগ করেছেন, তিনি (দেবব্রত দাস) এই মন্তব্য করার পরে, আমি অভিষেক ডালমিয়াকে এর বিহিত করতে বলেছিলাম। যাই হোক, সিএবি কোনও ব্যবস্থা নেয়নি। ঋদ্ধি আরও যোগ করেন, আমি কখনও-ই ভাবিনি যে আমাকে একদিন বাংলা ছাড়তে হবে। কিন্তু যখন আমি সিএবি-র থেকে কোনও সাড়া পাইনি, তখন আমি অনুভব করলাম আমার কোনও মর্যাদা এখানে অবশিষ্ট নেই।

    ঋদ্ধি বাংলা এবং ভারতীয় দলের ভাল চান। ঋষভ পন্থ যে আরও অনেক রেকর্ড করবেন সন্দেহ নেই তার। তবে আপাতত তার ধ্যান জ্ঞান ত্রিপুরা ক্রিকেট। আগামী দিনে ত্রিপুরা ক্রিকেটকে নতুন দিশা দেখাতে তিনি বদ্ধপরিকর জানিয়েছেন ঋদ্ধি। বেশ কিছু লড়াকু ক্রিকেটার তুলে আনতে চান।

    বুঝিয়ে দিতে চান তাকে হয়তো বাংলার দরকার নেই, কিন্তু তিনি লড়াকু ছিলেন এবং থাকবেন। নিজের অভিজ্ঞতা দিয়ে ত্রিপুরার তরুণ ক্রিকেটারদের তৈরি করতে চান। তবে দুটো বছর সময় চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Wriddhiman Saha

    পরবর্তী খবর