Home /News /sports /
IPL, Eden Gardens : খালি হাতে ফেরাবে না ইডেন! প্রিয় মাঠে ফিরেই নস্টালজিক ঋদ্ধি, শামি

IPL, Eden Gardens : খালি হাতে ফেরাবে না ইডেন! প্রিয় মাঠে ফিরেই নস্টালজিক ঋদ্ধি, শামি

ইডেনেই আইপিএল ফাইনাল নিশ্চিত করতে চান শামি, ঋদ্ধি

ইডেনেই আইপিএল ফাইনাল নিশ্চিত করতে চান শামি, ঋদ্ধি

Wriddhiman Saha and Mohammed Shami ready to take Gujarat Titans to play off at Eden. ঘরের মাঠ ইডেনে ফিরতে পেরে নস্টালজিক বাংলার দুই ছেলে ঋদ্ধিমান এবং শামি

  • Share this:

কলকাতা: বাংলার ক্রিকেটের হিসেবে এই মুহুর্তটা তাদের কাছে যেমন গর্বের, তেমনই নস্টালজিক। বাংলার কেকেআর আগেই ছিটকে গিয়েছে লড়াই থেকে। কিন্তু বাংলার দুই ক্রিকেটার ঋদ্ধিমান সাহা এবং মহম্মদ শামি গুজরাতের হাত ধরে টিকে রয়েছেন। বলা যায় চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার। অতীতে বহু বার বাংলার হয়ে একসঙ্গে তাঁরা এই মাঠে খেলেছেন। দলকে জিতিয়েছেন কাঁধে কাঁধ মিলিয়ে।

কিন্তু মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচের আগে ইডেন নিয়ে নিজেদের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে দুই মেরুতে ঋদ্ধিমান সাহা এবং মহম্মদ শামি। গুজরাতের হয়ে ব্যাটিংয়ে ওপেন করেন ঋদ্ধি। আবার বল হাতে প্রথমেই নামতে দেখা যায় শামিকে। এত বড় ম্যাচের আগে ঋদ্ধির লক্ষ্য কী থাকবে?

ঋদ্ধি বলেছেন, আমার ভূমিকা হল পাওয়ার প্লে-তে বড় রান তোলা। সেই ভূমিকা আমি পছন্দ করি। ঝুঁকিপূর্ণ শট খেলতেও আমার সমস্যা নেই। যদি দলের তাতে সাহায্য হয় তা হলে কোনও অসুবিধা নেই। তখন রান পেয়ে গেলে পরের দিকের ব্যাটারদের সুবিধা হয়ে যায়। প্রতি ম্যাচে যখন খেলতে নামি তখন ব্যাটিং এবং কিপিংয়ে যাতে অবদান রাখতে পারি সেটাই আমার লক্ষ্য থাকে।  তারপর ব্যক্তিগত কিছু হলে সেটাতেই খুশি।

শামি আবার বোলিং ওপেন করে পাওয়ার প্লে-তে এ বার ১১টি উইকেট নিয়েছেন। সেই প্রসঙ্গে বলেছেন, অভিজ্ঞতার কারণেই এটা হয়েছে। নিজের বোলিং নিয়ন্ত্রণ করতে পারি। লাইন-লেংথে জোর দিয়েছি। টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে গেলে মাথার মধ্যে অনেক কিছু ঘোরে। কখনও মনে হয় স্লোয়ার দেব, কখনও মনে হয় বাউন্সার দেব। বৈচিত্রে বেশি নজর দিই।

মঙ্গলবার বিপক্ষে থাকবে জস বাটলারের মতো নাম। তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে? শামির জবাব, কে বেশি রান করেছে সে সব নিয়ে ভাবি না। সামনে কে ব্যাট করছে তাঁর নাম দেখে খেলি না। প্রত্যেক ব্যাটারের দুর্বলতা দেখে সেই অনুযায়ী বল করার চেষ্টা করি।

শামি মনে করেন ইডেনে যখন ঘরোয়া ক্রিকেট খেলেছেন বাংলার হয়ে, তার সঙ্গে আইপিএলের প্লে অফ সম্পূর্ণ আলাদা। কিন্তু তার লক্ষ্য রাজস্থানকে হারিয়ে ফাইনালে যাওয়া নিশ্চিত করা।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IPL 2022, Wriddhiman Saha

পরবর্তী খবর