ডাকওয়ার্থ লুইস বা অন্য কিছু নয়, ম্যাচ হোক আজ পুরোটাই, বরুণদেবের কাছে প্রার্থনায় ক্রিকেটপ্রেমীরা

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 10, 2019 02:45 PM IST
ডাকওয়ার্থ লুইস বা অন্য কিছু নয়, ম্যাচ হোক আজ পুরোটাই, বরুণদেবের কাছে প্রার্থনায় ক্রিকেটপ্রেমীরা
With the mist and mizzle at Old Trafford throwing the game into a overhaul on Tuesday, the India vs New Zeland match will continue on the reserve day. But, if it continues to rain even on Wednesday then the DLS method will come into play.
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 10, 2019 02:45 PM IST

#ম্যাঞ্চেস্টার: একদিনের ম্যাচ দু’দিনে। আজ আবার শুরু। ম্যাঞ্চেস্টারে ৪৬.১ ওভার থেকেই ব্যাট করবে নিউজিল্যান্ড। বোর্ডে তাদের রান পাঁচ উইকেটে ২১১। আজও ম্যাচ হবে এমন গ্যারান্টি কিন্তু দিতে পারছে না হাওয়া অফিস।

DUCKWORTH AND LEWIS (1)

এ ভাবেই গতকাল, মঙ্গলবার কালো মেঘে ঢেকে ছিল ম্যাঞ্চেস্টারের আকাশ। বেশ গোমড়া মুখেই প্রথম সেমিফাইনালের আয়োজন করেছিল। কারণ, হাওয়া অফিস জানিয়ে দিয়েছিল, যে কোনও সময় বৃষ্টিতে ধুয়ে যাবে ম্যাচ। তাতেও ঠিক সময়ে টস হয়ে খেলা শুরু হয়েছিল। কিন্তু কিউই ইনিংসের ৪৬.১ ওভারের পর আর সম্ভব হয়নি। খেলা যখন বন্ধ হয়, তখন ভারতীয় সময়ে সন্ধে পৌনে সাতটা। তারপর বাকি সাড়ে তিনঘণ্টা বৃষ্টির খেলা। ভারতীয় সময় রাত সাড়ে দশটার পর বৃষ্টি খানিকটা থামলেও, ম্যাচ করা সম্ভব হয়নি। এরমধ্যে দুটি সম্ভাবনা উঠে আসছিল। এক, যদি বৃষ্টি বন্ধ হওয়ার পর খেলা শুরু হয়, তাতে যদি নিউজিল্যান্ড আর ব্যাট না করে, তখন ভারতের টার্গেট হত ৪৬ ওভারে ২৩৭। আর যদি এই ম্যাচ ২০ ওভারের হত, তা-হলে ভারতের টার্গেট হত ১৪৮। তাই একসময় ম্যাচের থেকেও ফোকাসে চলে আসেন ম্যাচ রেফারি ডেভিড বুন। কিন্তু এসবের আর প্রয়োজন হল না। কারণ, পিচের পাশে এবং কভার এবং মিড-উইকেট অঞ্চলে যে ভাবে জল জমে ছিল, তা সুপার সপার দিয়েও সরানো যায়নি। তাই আজ ম্যাচ আবার শুরুর সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার।

duckworth

First published: 01:00:31 PM Jul 10, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर