Home /News /sports /
মেসিদের স্টিকার নেওয়ার হিড়িক আর্জেন্টিনায়, বিক্রি হচ্ছে তিনগুন দামে

মেসিদের স্টিকার নেওয়ার হিড়িক আর্জেন্টিনায়, বিক্রি হচ্ছে তিনগুন দামে

বিশ্বকাপের আগে আর্জেন্টিনায় স্টিকার ঝড়

বিশ্বকাপের আগে আর্জেন্টিনায় স্টিকার ঝড়

World Cup stickers involving Argentine football players being sold at double price. মেসিদের স্টিকার নেওয়ার হিড়িক আর্জেন্টিনায়, বিক্রি হচ্ছে তিনগুন দামে

  • Share this:

    #রোজারিও: মারাদোনা ও মেসির দেশ আর্জেন্টিনা বিশ্বকাপ জ্বরে ভুগছে। দেশের ফুটবল প্রেমী শিশু ও তাদের অভিভাবকরা বিশ্বকাপের স্টিকার কিনতে এতটাই পাগল হয়ে উঠেছেন যে দেশের দোকানগুলিতে স্টিকারের স্টক শেষ হয়ে যাচ্ছে। অনেক দোকানগুলির সামনে লেখা থাকছে  আর কোনো স্টিকার বা এলবাম অবশিষ্ট নেই। ২০২২ ফুটবল বিশ্বকাপের স্টিকার সংগ্রহ করার জন্য এখন আর্জেন্টিনায় উন্মাদনা তুঙ্গে।

    স্টিকার নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানারকমের মিমস ও বিদ্রুপ ছড়াচ্ছে। পাশাপাশি বিশ্বকাপের স্টিকার কোথায় পাওয়া যাবে তা ফুটবলপ্রেমীদের জানাতে, মোবাইল এপ্লিকেশনও তৈরি করা হয়েছে। স্টিকার নেওয়ার এত হিড়িক পরে গেছে, যে এক ঘন্টার মধ্যেই তা শেষ হয়ে যাচ্ছে।

    এক্সিকুয়েল ক্ল্যাভেরি নামে আর্জেন্টিনার এক স্থানীয় ফুটবল ক্লাবের সমর্থক বলেন, একটাও স্টিকার না পাওয়ায় খুব হতাশ লাগছে। আমি প্রতিদিন যখন বাড়ি ফিরি বাচ্চারা জিজ্ঞেস করে, বাবা তুমি কি স্টিকার কিনে নিয়ে এসেছো ? আমি তাদের বলি একটাও পাইনি। স্টিকার প্রস্তুতকারক ইতালির পানিনি জানিয়েছে, এই বছর অনেক প্রাপ্ত বয়স্ক ফুটবলপ্রেমীরাও স্টিকার কিনছেন, তাই চাহিদা বাড়ছে।

    পাঁচটি স্টিকারের একটি প্যাকেটের দাম ধার্য্য করা হয়েছে, ১৫০ পেসোস যা প্রায় এক ডলারের সমান। কিন্তু বিপুল চাহিদার তুলনায় যোগান কম থাকায়, কোনো বাজারে এর দাম দ্বিগুন হচ্ছে, তো কোনো বাজারে তিনগুন হচ্ছে, এরকমই একটি বাজার হচ্ছে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এয়ার্সের রিভাডাভিয়া পার্ক।

    ৬০০ স্টিকারের এলবামের দাম দাঁড়িয়েছে ২০ হাজার পেসোস, গভীর অর্থনৈতিক সমস্যা ও মুদ্রাস্ফীতিতে ভোগা দেশের জনগনের অনেকের কাছে এই মূল্য সাধ্যের বাইরে। ৩৯ বছর বয়সী দুই শিশুর বাবা লুকাস পেরোনে নামে এক গ্রাফিক্স ডিজাইনার জানান, পুরো এলবামের দাম অনেকটাই, সত্যি কথা বলতে এইগুলি নিজেকে খুব একটা কিনতে হয় না, ঠাকুমা বা কাকিমারা এগুলি গিফট দেন।

    সৌদি আরব, মেক্সিকো ও  পোল্যান্ডের সঙ্গে আর্জেন্টিনা গ্রূপ সি তে রয়েছে। আগামী ২২ শে নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করছে ২ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, Qatar World Cup 2022

    পরবর্তী খবর