World Cup 2019: বিশ্বকাপে ভারতের ব্রহ্মাস্ত্র হতে পারেন মাহি, মত ঋদ্ধি-ঝুলনদের

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 04, 2019 02:21 PM IST
World Cup 2019: বিশ্বকাপে ভারতের ব্রহ্মাস্ত্র হতে পারেন মাহি, মত ঋদ্ধি-ঝুলনদের
Photo- File
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 04, 2019 02:21 PM IST

#কলকাতা: এই বিশ্বকাপ ধোনির জন্য জেতা উচিত। পাঁচ তারিখ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের মাঠে নামার আগে দাবি একাধিক প্রাক্তনের। ঋদ্ধি-ঝুলনরা মনে করছেন, মাহির ইনপুটেই এগিয়ে যাবে টিম ইন্ডিয়া।

সেই উনিশশো তিরাশি। তারপর এই দু’হাজার এগারো। ভারতের মাটিতে প্রথমবার বিশ্বজয় ভারতের। নেতা মহেন্দ্র সিং ধোনি। এই সাইতিরিশেও তিনি-ই টিম ইন্ডিয়ান আসল নিউক্লিয়াস। সদ্য শেষ হওয়া আইপিএলে উইকেটে আগে এবং পিছনে তাঁর ফর্ম টিম ইন্ডিয়ার জন্য স্বস্তির। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শতরানে তাঁর ব্যাট চকচক করছে। প্রাক্তনদের মত, দু’হাজার এগারো সালে ভারত যেমন সচিনের জন্য খেলেছিল, তেমনি এই বিশ্বকাপ ধোনির জন্য খেলা উচিত বিরাটদের।

একদিনের ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির নামের পাশে তিনশো একচল্লিশ ম্যাচ। রান দশ হাজার পাঁচশো। অপরাজিত একশো তিরাশি তাঁর সর্বোচ্চ রান। গড় পঞ্চাশ দশমিক সাত-দুই। দশটি শতরান আর একাত্তরটি হাফ সেঞ্চুরি টিম ইন্ডিয়ায় তাঁর অবদান।

ক্যারিবিয়ান মাটিতে দু’হাজার সাত সালে বিশ্বকাপে অভিষেক। বিলেতে মাটিতে চতুর্থ বিশ্বকাপ খেলবেন তিনি। আর এই বিশ্বকাপেও তিনি-ই টিম আসল ইউএসপি।

পরিসংখ্যান বলছে, দু’হাজার এগারো সালেও প্রস্তুতি ম্যাচে ধোনির ব্যাটে শতরান ছিল। বিশ্বকাপ জিতেছিল ভারত। এবারও প্রস্তুতি ম্যাচে ধোনির ব্যাটে শতরান। লডর্সে কী উঠবে বিরাটের হাতে বিশ্বকাপ ? কার্যত শেষ বিশ্বকাপে পারবেন কী মাহি তাঁর ওয়েতেই তিরাশি’র ছবি ফিরিয়ে আনতে।

Loading...

আরও দেখুন

First published: 02:21:27 PM Jun 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर