CWC 2019: ‘হ্যাটট্রিক বলের আগে ধোনি আমায় ইয়র্কার দিতে বলেছিল...’, জানালেন শামি

CWC 2019: ‘হ্যাটট্রিক বলের আগে ধোনি আমায় ইয়র্কার দিতে বলেছিল...’, জানালেন শামি
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

#সাউদাম্পটন:  পারিবারিক অশান্তি থেকে এই বিশ্বকাপে দীর্ঘ সময় মাঠের বাইরে বসে থাকা। বৃত্ত সম্পন্ন হল একটা হ্যাটট্রিকে। আফগানিস্তানের বিরুদ্ধে ফিরে আসার ম্যাচে আর পিছনে ফিরে তাকাতে চান না ভারতীয় পেসার মহম্মদ শামি।

৬ বলে ১৬ রান। ক্লাইম্যাক্সটা এই খানে পৌঁছেছিল। এই বিশ্বকাপে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর শনিবার দলে ফিরেছিলেন বাংলার পেসার মহম্মদ শামি। ভুবনেশ্বরের চোট, আপাতত তাঁর দরজা খুলে দিয়েছে। সাউদাম্পটনে তাঁর শেষ তিনটি বল হয়ে থাকল এই বিশ্বকাপের এখনও পর্যন্ত অন্যতম রূপকথা।

শনিবার ম্যাচ শেষে শামি জানান, ‘‘ হ্যাটট্রিকের আগে আমাদের প্ল্যান ছিল সহজ ৷ মাহি ভাই বলেছিল ইয়র্কার দিতে ৷ হ্যাটট্রিকের দারুণ সুযোগ ছিল ৷ এই সুযোগ সবসময় পাওয়া যাবে না ৷ তাই ইয়র্কারই দেওয়া উচিৎ ৷ আমিও সেটাই করেছিলাম যা ধোনি বলেছিল ৷ ’’

মাঠ ও মাঠের বাইরে গত কয়েক মাসে বারবার তাঁকে বিপত্তি কাটাতে হয়েছে। বিশেষ করে পারিবারিক অশান্তির জেরে তাঁর ব্যক্তিগত জীবনও বিব্রত হয়েছে। অনেক টানাপোড়েনের পর সাউদাম্পটনে দলে ফেরা। সেইসঙ্গে হ্যাটট্রিক যেন তাঁর জীবনের সিম মুভমেন্টকে বদলে দিয়েছে।

রোজ বোল থেকে তিনি আজ ভারতীয় ক্রিকেটের নতুন চেতন শর্মা। তাঁর জন্মের তিন বছর আগে নাগপুরে ভারতীয় ক্রিকেটের প্রথম হ্যাটট্রিক বয়ের নাম ছিল চেতন শর্মা। ৩২ বছর পর তাঁর হাতে সেই বৃত্ত সম্পন্ন।

First published: June 23, 2019, 2:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर