Home /News /sports /
Ravichandran Ashwin : ইংল্যান্ডে চরম অবিচার করেছিলেন বিরাট কোহলি! এবার কি খেলবেন রবি অশ্বিন?

Ravichandran Ashwin : ইংল্যান্ডে চরম অবিচার করেছিলেন বিরাট কোহলি! এবার কি খেলবেন রবি অশ্বিন?

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের গোপন তাস অশ্বিন?

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের গোপন তাস অশ্বিন?

Winning series in England more important than my selection says Ravichandran Ashwin. ইংল্যান্ডে চরম অবিচার করেছিলেন বিরাট কোহলি! এবার কি খেলবেন রবি অশ্বিন?

  • Share this:

    #লন্ডন: রাত পোহালেই ইংল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। অনেক রকম ভাবনা-চিন্তা চলছে ভারতীয় শিবিরে। তবে একটু ফ্ল্যাশব্যাকে গেলে দেখা যাবে শেষবার ইংল্যান্ডের মাটিতে তিনটি টেস্ট ম্যাচের একটিতেও রবি অশ্বিনকে খেলানোর প্রয়োজন মনে করেননি তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি।

    রবি শাস্ত্রী পর্যন্ত তাকে মাঠে নামানোর পক্ষে ছিলেন না। বাইরে বসে বসে একাকিত্বে এবং হতাশায় ডুবেছিলেন অশ্বিন। কিন্তু এখন বদল হয়েছে অধিনায়ক এবং কোচ। বদলে গিয়েছে অশ্বিনের গুরুত্ব। বার্মিংহাম টেস্ট ম্যাচে শেষ পর্যন্ত অশ্বিন খেলবেন কিনা জানা নেই। কিন্তু ভারতের তারকা স্পিনার জানিয়ে দিয়েছেন এসব নিয়ে তিনি আর ভাবতে রাজি নন।

    গত বছর যে অবিচার হয়েছিল, সেটা ভুলে গিয়েছেন। এখন তার আসল লক্ষ্য ভারতের জয়। তাহলে দেশে ফিরে তিনি বলতে পারবেন এমন একটা ভারতীয় দলের অংশ ছিলেন, যারা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড থেকে সিরিজ জয় করে ফিরেছিল। তার খেলা এবং না খেলার থেকে এটা অনেক বড় ব্যাপার।

    তবে যদি সুযোগ পান তাহলে ইংলিশ ব্যাটসম্যানদের আউট করার ব্যাপারে আত্মবিশ্বাসী অশ্বিন। অতীতেও ইংল্যান্ডের মাটিতে তার সাফল্য আছে। উইকেটে যদি অল্প টার্ন থাকে, তিনি কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন সেটা সকলেই জানেন। বিশেষ করে বাঁহাতি ব্যাটসম্যানদের কাছে তাকে সামলানো দুঃস্বপ্নের মত।

    ইংল্যান্ডের অধিনায়ক এবং দলের সেরা অলরাউন্ডার বেন স্টোকস নিজে একজন বাঁহাতি। ফলে তাকে আউট করতে গেলে অশ্বিনের ভূমিকা বড় হতে পারে। পাশাপাশি অশ্বিন জানিয়েছেন রোহিত শর্মা যদি শেষ পর্যন্ত নাও খেলতে পারেন, তাহলেও ভারত মানসিকভাবে পিছিয়ে পড়বে না। কোচ রাহুল দ্রাবিড় প্ল্যান বি প্রস্তুত রেখেছেন।

    অনেকে মনে করছেন চেতেশ্বর পুজারা ভাল ছন্দে নেই। অশ্বিন তাদের জানিয়েছেন। ওয়ার্ম আপ ম্যাচ দেখে কাউকে বিচার করা উচিত নয়। পুজারা কাউন্টি ক্রিকেট খেলে এসেছে কয়েকদিন আগে। রান করেছে প্রচুর। তাই তিন নম্বরে তিনি ভারতের বড় অস্ত্র সেটা বলার প্রয়োজন নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Ravichandran Ashwin

    পরবর্তী খবর