Home /News /sports /
Sourav Ganguly birthday : জীবনের সেরা জন্মদিন ন্যাটওয়েস্ট ফাইনাল জয় ! সাধারণ মানুষের সাহায্যে কাজ করাই লক্ষ্য সৌরভের

Sourav Ganguly birthday : জীবনের সেরা জন্মদিন ন্যাটওয়েস্ট ফাইনাল জয় ! সাধারণ মানুষের সাহায্যে কাজ করাই লক্ষ্য সৌরভের

মানুষের সাহায্য করাই জন্মদিনের সৌরভের শপথ

মানুষের সাহায্য করাই জন্মদিনের সৌরভের শপথ

Winning NatWest Trophy final was the most memorable birthday says Sourav Ganguly. জীবনের সেরা জন্মদিন ন্যাটওয়েস্ট ফাইনাল জয় ! মানুষের সাহায্যে কাজ করাই লক্ষ্য সৌরভের

  • Share this:

    #কলকাতা: এই মুহূর্তে ভারতে নয়, লন্ডনে আছেন তিনি। একদিন আগে থেকেই তার জন্মদিনের সেলিব্রেশন শুরু হয়ে গিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ডিনারের আয়োজন ছিল। বিসিসিআই সচিব জয় শাহ, সচিন তেন্ডুলকর তার স্ত্রী সকলের সঙ্গেই সময় কাটিয়েছেন সৌরভ। ভারতের ম্যাচ দেখেছেন। কলকাতা ছাড়ার আগে নিউজ ১৮ বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন আগামী দিনের লক্ষ্য এবং স্মৃতিতে ফেলে আসা পুরনো দিনের নস্টালজিয়ার কথা।

    সৌরভ মনে করেন যখন প্রথম ক্রিকেট ব্যাট হাতে নিয়েছিলেন তখন পেশাদার ক্রিকেট খেলবেন সেটাই আশা করেননি। তারপর থেকে বাংলা, ভারতীয় দল, অধিনায়ক, অ্যাডমিনিস্ট্রেটর এবং বর্তমানে বিসিসিআই প্রেসিডেন্ট, এত লম্বা সফরে তিনি পৌঁছে যাবেন নিজেও বিশ্বাস করতে পারেন না। বাংলা এবং বাঙালির আইকন সৌরভ। লড়াইয়ের প্রতীক। মর্যাদার প্রতীক। দেওয়ালে পিঠ ঠেকে গেলে ঘুরে দাঁড়ানোর প্রতীক।

    লিভিং লেজেন্ড। সৌরভের নিজের লড়াইয়ের অনুপ্রেরণা কোথায়? মহারাজ জানান, তিনি লড়াই হিসেবে ব্যাপারটা দেখেন না। জীবনে যখন যে দায়িত্ব পেয়েছেন, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। সেটা সবক্ষেত্রে। হয়তো কখনো সফল হয়েছেন, ব্যর্থতাও এসেছে। কিন্তু নিজের উপর বিশ্বাস হারাননি।

    তিনি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ জীবনে এত কিছু পাওয়ার জন্য। মানুষের কাছে কৃতজ্ঞ ভালবাসা পাওয়ার জন্য। তিনি মাঠে খেলেছেন, আর গোটা বাংলার মানুষ তার জন্য প্রার্থনা করেছে। এই জিনিস সবার ভাগ্যে হয় না। ভারতের হয়ে যখন প্রথম ক্রিকেট খেলা শুরু করেছিলেন, প্রথম অস্ট্রেলিয়া সফরে ৩০০০০ টাকা রোজগার করেছিলেন। আজ একজন জাতীয় দলের ক্রিকেটার বছরে কয়েক কোটি টাকা কামান। তাই ক্রিকেটকে বদলে যেতে দেখেছেন নিজের চোখের ওপর।

    জীবনের সেরা জন্মদিন কোনটি? এক মুহূর্ত না ভেবে সৌরভ বলেন ২০০২ সালের ন্যাটওয়েস্ট ফাইনাল জয়। ক্রিকেটের মক্কা লর্ডসে সেই দিন যুবরাজ, কাইফ, জাহির খানের হাত ধরে নাসির হোসেন, ফ্লিনটফ, রনি ইরানি, জাইলসদের ইংল্যান্ডকে হারিয়েছিল ভারত। সেটাও ছিল জুলাই মাস।

    আগামী দিনে ক্রিকেটার ছাড়াও যেকোনো খেলোয়ার এবং সাধারণ মানুষের সাহায্যের কাজ করতে চান সৌরভ। পাশাপাশি নিজের ওপর থাকা অত্যধিক চাপ কমিয়ে আনতে চান ধীরে ধীরে। সুস্থ থাকা এবং জীবন উপভোগ করা লক্ষ্য সৌরভের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly

    পরবর্তী খবর