corona virus btn
corona virus btn
Loading

একের পর এক সিরিজ বাতিল বিরাটদের! কবে মাঠে ফিরবে টিম ইন্ডিয়া?

একের পর এক সিরিজ বাতিল বিরাটদের! কবে মাঠে ফিরবে টিম ইন্ডিয়া?
বিরাট কোহলি -- ফাইল ছবি

এফটিপি অনুযায়ী, ভারতের শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফর ছিল। চলতি মাসের ২৪ তারিখ শ্রীলঙ্কা সফর করার কথা ছিল টিম ইন্ডিয়ার। এই সফরে সমান ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল কোহলিদের।

  • Share this:

#কলকাতা: শ্রীলঙ্কার পর জিম্বাবোয়ে। ফের টিম ইন্ডিয়ার সফর বাতিল। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে শ্রীলঙ্কার মতো জিম্বাবোয়ে সফর বাতিলের সিদ্ধান্ত নিল বিসিসিআই।

শুক্রবার বোর্ডের পক্ষ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল জোড়া সফর বাতিলের খবর। নির্ধারিত সূচি অনুযায়ী শ্রীলঙ্কা সিরিজের পর জিম্বাবোয়ে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। ২২ অগাস্ট থেকে বিরাটদের জিম্বাবোয়ে সফর করার কথা ছিল। জিম্বাবোয়েতে ৩টি একদিনের ম্যাচ খেলার কথা ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু শ্রীলঙ্কার মতো  জিম্বাবোয়ে সফর না করার সিদ্ধান্ত বোর্ডের।

বিসিসিআই-এর বিজ্ঞপ্তিতে সিরিজ বাতিল করার পাশাপাশি বিরাট-রোহিতদের অনুশীলন শুরু করা নিয়েও একটা ইঙ্গিত দেওয়া হয়েছে। সেখানে করোনা সংক্রমণ ঠেকাতে এখনই অনুশীলন শুরু করা হবে না বলেই ইঙ্গিত দেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতির দিকে নজর রাখার পাশাপাশি কেন্দ্রীয় সরকারের সবুজ সংকেত পাওয়ার পর ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অনুশীলন শুরু হবে জানানো হয়েছে।

এফটিপি অনুযায়ী, ভারতের শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফর ছিল। চলতি মাসের ২৪ তারিখ  শ্রীলঙ্কা সফর করার কথা ছিল টিম ইন্ডিয়ার। এই সফরে সমান ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল কোহলিদের। মাসখানেক আগে শ্রীলঙ্কা বোর্ডের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে সিরিজ কয়েক দিন পিছিয়ে জুলাই-অগাস্ট মাসে করার প্রস্তাব দেওয়া হয়েছিল। সিরিজ খেলার ব্যাপারে ভারতীয় বোর্ডের প্রাথমিক সম্মতিও ছিল। তবে সরকারের সঙ্গে আলোচনার পর বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কোনও ভাবেই সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

বোর্ডের এই ঘোষণার পর কবে থেকে ভারতীয় ক্রিকেট দল ফের মাঠে ফেলবে তা নিয়ে ধোঁয়াশা রয়ে গেল। বোর্ড সূত্রে খবর, সেপ্টেম্বরের শেষে কিংবা অক্টোবরের আগে কোনও ভাবেই ক্রিকেটে ফেরা হচ্ছে না বিরাটদের। জুলাইয়ের শেষ দিকে অনুশীলন শুরু হতে পারে। তবে এ ব্যাপারে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। রাতের বাড়িতেই অনুশীলন করতে বলা হয়েছে। ভারতীয় দলের ট্রেনার প্রত্যেকের জন্য আলাদা ট্রেনিং চার্ট তৈরি করে দিয়েছেন।

ERON ROY BURMAN

Published by: Arindam Gupta
First published: June 13, 2020, 12:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर