কাশ্মীরে কারফিউ ক্রিকেটেও,অনিশ্চিত রঞ্জির হোম ম্যাচ, ক্রিকেটারদের ভবিষ্যত

কাশ্মীরে কারফিউ ক্রিকেটেও,অনিশ্চিত রঞ্জির হোম ম্যাচ, ক্রিকেটারদের ভবিষ্যত

কাশ্মীরে ক্রিকেটেও এখন অলিখিত কারফিউ।

  • Share this:

#শ্রীনগর: রঞ্জির আসন্ন মরশুমে ঘরের মাঠে ম্যাচ খেলাই অনিশ্চিত জম্মু-কাশ্মীরের। সরকারি নির্দেশিকায় উপত্যকা ছেড়েছেন ইরফান পাঠান। মোবাইল বন্ধ পারভেজ রসুলদের। রাজ্য ক্রিকেট সংস্থা তদন্তের জালে। কাশ্মীরে ক্রিকেটেও এখন অলিখিত কারফিউ।

৩৭০ ধারা বাতিলের জেরে আপাতত ক্রিকেটেও কারফিউ কাশ্মীরে। ঘরোয়া ক্রিকেট মরশুমে ঘরের মাঠে খেলাও অনিশ্চিত পারভেজ রসুলদের। বোর্ডের সূচি অনুসারে নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে রণজি ট্রফি। ৯ দলের গ্রুপে এবার জম্মু-কাশ্মীরের সঙ্গে রয়েছে ঝাড়খণ্ড, গোয়া, অন্ধ্র, অসম, কেরল, সার্ভিসেস, হিমাচল প্রদেশ এবং ত্রিপুরা। যার মধ্যে চারটি হোম ম্যাচ হওয়ার কথা জম্মুর গান্ধি মেমোরিয়াল সায়েন্স কলেজের মাঠে। ২ নভেম্বর প্রতিপক্ষ ঝাড়খণ্ড। ২৪ নভেম্বর সামনে অন্ধ্র। আর ডিসেম্বরের শেষে পরপর দুটি ম্যাচ হিমাচল এবং ত্রিপুরার বিরুদ্ধে।

সংসদে রাজ্যের তকমা হারিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হলেও রঞ্জি খেলতে কোনও সমস্যা নেই জম্মু-কাশ্মীরের। একথা স্পষ্ট করে দিয়েছেন বিনোদ রাই। কিন্তু তাতেও জট কাটছে না হোম ম্যাচ নিয়ে। ৩৭০ ধারা বাতিলের আগেই ইরফান পাঠানদের কাশ্মীর ছাড়ার নির্দেশিকা জারি হয়। জম্মু-কাশ্মীর ক্রিকেট সংস্থাকে ঘিরে আর্থিক নয়ছয়ের ভুরি ভুরি অভিযোগে আগে থেকেই তদন্ত চলছে। কাশ্মীর ছেড়ে আগেই ফিরে গেছেন রণজি দলের ক্রিকেটার কাম মেন্টর ইরফান পাঠান। উপত্যকায় মোবাইল নেটওয়ার্ক বন্ধ। তাই নিউজ18-এর তরফে যোগাযোগ করা যায়নি পারভেজ রসুল বা রঞ্জি দলের ম্যানেজার নাসির ভাটের সঙ্গে। উইলোর জন্য বিশ্ববিখ্যাত উপত্যকায় কবে ফের শোনা যাবে উইলোয় বল লাগার আওয়াজ? সদুত্তর নেই। আপাতত উপত্যকার পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখছে বোর্ড।

আরও দেখুন---

First published: 08:22:32 PM Aug 13, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर