Home /News /sports /
প্রথম শট! ১৩১ তম ডুরান্ড কাপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রথম শট! ১৩১ তম ডুরান্ড কাপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

West Bengal chief minister Mamata Banerjee inaugurates 131 St Durand cup. মমতার হাতে উদ্বোধন ডুরান্ডের

  • Share this:

    #কলকাতা: বাংলা যে ভারতীয় ফুটবলের মক্কা সেটা আবার প্রমাণ করতে চলেছে বাংলায় শুরু হওয়া ডুরান্ড কাপ। ভারতীয় ফুটবলে লজ্জার দিনে শতাব্দী প্রাচীন গর্বের ডুরান্ড কাপের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬ আগস্ট খেলা হবে দিবস যে ডুরান্ড এর সূচনা হবে সেটা আগেই ঠিক ছিল।

    মঙ্গলবার সন্ধ্যায় খেলা শুরুর ১ ঘন্টা আগে মুখ্যমন্ত্রী ঐতিহ্যশালী এই টুর্নামেন্টের উদ্বোধন করলেন ফুটবলে শট মেরে। পাশে ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। এছাড়াও সেনাবাহিনীর পদস্থ আধিকারিকরা ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে।

    West Bengal chief minister Mamata Banerjee inaugurates 131 St Durand cup ইস্টার্ন কমান্ডের চিফ অফ স্টাফ কে কে রেপসওয়াল আগেই জানিয়েছিলেন উদ্বোধনে মুখ্যমন্ত্রী এবং ফাইনালে রাষ্ট্রপতি থাকবেন। তবে এই প্রথম নয়, বাংলার মুখ্যমন্ত্রী এর আগেও এই টুর্নামেন্টের উদ্বোধন করেছেন ২০১৯ সালে। সেনাবাহিনী জানিয়ে দিয়েছে আগামী ২০২৫ সাল পর্যন্ত ডুরান্ড কাপের অধিকাংশ ম্যাচ তারা বাংলায় আয়োজন করবে।

    পশ্চিমবাংলা সরকারের পক্ষ থেকে সব রকম সাহায্যের আশ্বাস তাদের দেওয়া হয়েছে। এছাড়াও সেনাবাহিনীর পক্ষ থেকে ছিলেন রানা প্রতাপ কলিতা। মুখ্যমন্ত্রী দুই দলের ফুটবলারদের সঙ্গে পরিচিত হলেন। ভবিষ্যতে বড় ফুটবলার হওয়ার জন্য তাদের মোটিভেট করলেন।

    ফুটবল যে মানুষকে এক করে সেটা সকলেই জানেন। বাংলার ক্রীড়া প্রেমী মুখ্যমন্ত্রী এর আগেও ফুটবলের উন্নতির জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তিন প্রধানকে সাহায্য করা ছাড়াও ছোট ক্লাবদের ও সাহায্য করেছেন একাধিক ভাবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: CM Mamata Banerjee, Durand Cup

    পরবর্তী খবর