Virat Kohli: আগুনে মেজাজে নিন্দুকদের একহাত ভারত অধিনায়কের

Virat Kohli: আগুনে মেজাজে নিন্দুকদের একহাত ভারত অধিনায়কের

পিচ নিয়ে সমালোচকদের কড়া জবাব বিরাট কোহলির

একেবারে ফ্রন্টফুটে আক্রমণ! কোহলি সাফ জানিয়ে দিলেন যে কোনও দল জেতার জন্য ক্রিকেট খেলে, পাঁচদিন ধরে দর্শকদের মনোরঞ্জন করা ততটা গুরুত্বপূর্ণ নয়।

  • Share this:

    #আমেদাবাদ: রাত পোহালেই ফের পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়ে যাবে টেস্ট ক্রিকেটের টানটান উত্তেজনাপূর্ণ লড়াই। এমনটাই আশা করছেন ক্রিকেটপ্রেমীরা। তৃতীয় টেস্টে আমেদাবাদের বাইশ গজ যা খেল দেখিয়েছে, তাতে চতুর্থ টেস্ট ম্যাচ শেষ হতে কদিন লাগবে সেটাই সবচেয়ে বড় প্রশ্ন। দেড় দিনের বেশি খেলা গড়াবে কিনা প্রশ্ন উঠছে। তাই টানটান লড়াই না তৃতীয় টেস্টের মত একপেশে ম্যাচ, বলা কঠিন। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে নিন্দুকদের কড়া জবাব দিলেন বিরাট কোহলি।

    একেবারে ফ্রন্টফুটে আক্রমণ! সাফ জানিয়ে দিলেন যেকোনও দল জেতার জন্য ক্রিকেট খেলে, পাঁচদিন ধরে দর্শকদের মনোরঞ্জন করা ততটা গুরুত্বপূর্ণ নয়। লড়াইয়ের ময়দানে তিনি এবং তাঁর দল এই ব্যাপারটা মাথায় রেখেই নামে। ইংল্যান্ড শিবির ঘূর্ণি উইকেটে নাকানিচোবানি খেয়েছে সেটা দিনের আলোর মত পরিষ্কার। অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন ইংরেজ ব্যাটসম্যানদের রাতের ঘুম কেড়ে নিয়েছেন। টেস্ট ক্রিকেটের জন্য এমন উইকেট সঠিক নয়, এই নিয়ে বিভিন্ন ক্রিকেট পণ্ডিতরা নিজেদের মতামত ব্যক্ত করেছেন। কারও নাম না করেই ভারত অধিনায়ক বিস্ফোরণ ঘটালেন।

    তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল টেস্ট ক্রিকেটের পিচ তৈরির জন্য আইসিসির নির্দিষ্ট কোনও গাইডলাইন থাকা উচিত কিনা? ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সিমিং ট্র্যাকের কথা মনে করিয়ে দিয়ে বিরাট বলেন গাইডলাইন যদি এসব দেশের উইকেটের জন্য আগে করা হত, তাহলে এখন এই প্রশ্ন তোলাটা যুক্তিযুক্ত হত। কিন্তু যখন অতীতে হয়নি, তাহলে এখন এই প্রশ্ন অবান্তর।

    পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন এক্ষেত্রে শুধু বিদেশি মিডিয়ার সমালোচনা নয়, ভারতীয় মিডিয়ার কোথাও কোথাও প্রশ্ন তোলা হয়েছে ঘূর্ণি উইকেট নিয়ে। ভারতীয় দল বা উপমহাদেশের অন্য কোনও দল বিদেশে গিয়ে চল্লিশ, পঞ্চাশ রানে অলআউট হয়ে গেলে তখন কিন্তু ব্যাটসম্যানদের দোষ হয়। তাহলে স্পিন খেলতে না পারার জন্য ব্যাটসম্যানদের সমালোচনা কেন করা হবে না?

    উল্লেখ্য দুদিন আগেই ইংলিশ ক্রিকেট দলের উদ্দেশে কিংবদন্তি ভিভ রিচার্ডস বলেছিলেন কান্নাকাটি না করে রুটদের উচিত স্পিনারদের সামলানোর জন্য যথাযথ প্রস্তুতি নেওয়া। স্পিন যে ক্রিকেটের বাইরের কোনও বস্তু নয় সেটা মনে করিয়ে দিয়েছিলেন ভিভ। বুধবার সাংবাদিক সম্মেলনে কোহলির চড়া মেজাজ ইঙ্গিত দিয়ে গেল ম্যাচটা কতটা আক্রমনাত্মক হতে চলেছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর