Home /News /sports /
IND vs PAK : বাবার অপহরণ থেকে খুনের হুমকি! ভারতের বিরুদ্ধে হেরে অভিশপ্ত দিন স্মরণ আক্রমের

IND vs PAK : বাবার অপহরণ থেকে খুনের হুমকি! ভারতের বিরুদ্ধে হেরে অভিশপ্ত দিন স্মরণ আক্রমের

ভারত পাক ম্যাচ নিয়ে উত্তেজিত ওয়াসিম আক্রম

ভারত পাক ম্যাচ নিয়ে উত্তেজিত ওয়াসিম আক্রম

Wasim Akram remembers death threat after losing to India in World Cup. বাবার অপহরণ থেকে খুনের হুমকি! ভারতের বিরুদ্ধে হেরে অভিশপ্ত দিন স্মরণ আক্রমের

  • Share this:

    করাচি: এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় থাকেন তিনি। বর্তমান স্ত্রী অস্ট্রেলিয়ান হওয়ার কারণেই এমন সিদ্ধান্ত পাকিস্তান ওয়াসিম আক্রমের। মাঝেমধ্যে পাকিস্তানে আসেন। তবে ভারত পাকিস্তান ম্যাচ হলে নজর অবশ্যই রাখবেন তাতে সন্দেহ নেই। ভারত-পাকিস্তান মানেই উত্তেজনার ফুলকি। আসন্ন এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের দ্বৈরথ ঘিরে আগ্রহ ক্রমশ বাড়ছে।

    আরও পড়ুন - Sharath Kamal : কমনওয়েলথে ম্যাজিকের পর প্যারিসে সোনা জিতেই বিদায় নিতে চান শরৎ কমল

    পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রামের গলাতেও ধরা পড়েছে সেই আবেগ। তিনি বলেছেন, এই ম্যাচের সঙ্গে কোটি কোটি মানুষের আবেগ জড়িয়ে রয়েছে। পারফরম্যান্স করলেই নায়ক। আর দল হারলে ক্রিকেটাররা পরিণত হয় খলনায়কে। কিংবদন্তি অলরাউন্ডারের নিজেরও তেমন অভিজ্ঞতা রয়েছে।

    একবার ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি তিনি। তার জন্য তাঁকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছিল। ওয়াসিম জানিয়েছেন ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ার পর দেশে ফিরতে পারেনি তিনি। তার পরিবারকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা দিতে হয়েছিল। এমনকি তার বাবাকে অপহরণ করা হয়েছিল।

    তিনি নাকি ভারতকে ইচ্ছে করে ম্যাচ ছেড়ে দিয়েছেন এমন অভিযোগ শুনেছিল ক্রিকেট বিশ্ব। আক্রম মনে করেন এই অভিযোগ পুরোপুরি মিথ্যে। আজ পর্যন্ত সেটা কেউ প্রমাণ করতে পারেনি। এখনকার ক্রিকেটারদের তুলনায় ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে সমর্থকদের ব্যক্তিগত আক্রমণের ব্যাপারটা অনেক কমে গিয়েছে। যতটা ছিল নয়ের দশকে।

    তাদের বাড়ি পুড়িয়ে দেওয়ার প্রচেষ্টাও করা হয়েছিল ভারতের কাছে হেরে যাওয়ার পর। ওয়াসিম মনে করেন সমর্থকরা আগের থেকে অনেক পরিণত হয়েছেন। বুঝতে শিখেছেন ভারত পাকিস্তান ম্যাচ ফিক্স করা যায় না। প্রত্যেকটি ক্রিকেটার মাঠে তাদের সেরাটা দিয়ে চেষ্টা করেন।

    বাকিটা তাদের হাতে থাকে না। তবে এবার এশিয়া কাপে এবং তার কয়েক মাস পর টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচের শেষ হাসি কে হাসবে, তা নিয়ে নিশ্চিত নয় ওয়াসিম আক্রম। তিনি সাফ জানিয়েছেন এই ম্যাচের ভবিষ্যৎবাণী চলে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs PAK, Wasim Akram

    পরবর্তী খবর