আমির ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা দেখছেন না আক্রম

আমিরকে বিশ্বকাপে চান আক্রম

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, কিংবদন্তী পেসার ওয়াসিম আক্রম দাবি করলেন, আমির হচ্ছেন বিশ্বের সেরা পেসার। অবশ্যই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিৎ

  • Share this:

    #লাহোর: টিম ম্যানেজমেন্টের ওপর রাগ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করে দিয়েছেন পাকিস্তানের স্পিড স্টার মহম্মদ আমির। অথচ, এখনও যে বয়স তাতে দাপটের সঙ্গেই খেলে যাওয়ার কথা তাঁর। কিন্তু তাঁর সঙ্গে দিনের পর দিন অন্যায় করা হচ্ছে দাবি করে গত বছর ডিসেম্বরে ক্ষোভের সঙ্গে দল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, কিংবদন্তী পেসার ওয়াসিম আক্রম দাবি করলেন, আমির হচ্ছেন বিশ্বের সেরা পেসার। অবশ্যই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিৎ।

    ওয়াসিমের বিশ্বাস, আমিরের যে অভিজ্ঞতা রয়েছে, সেটা টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে বেশ কার্যকরী হয়ে উঠতে পারে। একই সঙ্গে অভিজ্ঞতা দিয়ে তিনি তরুণ বোলারদেরকেও পথ নির্দেশ করতে পারবেন। পিটিআইয়ের রিপোর্ট অনুসারে বলা হচ্ছে, ওয়াসিম আক্রম একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি খুবই অবাক এমন সিদ্ধান্তে। এটা মানতে অসুবিধা নেই যে মহম্মদ আমির বর্তমান সময়ের একজন অভিজ্ঞ এবং সেরা পেসার। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে ওঁর দক্ষতা সকলের জানা। ব্যক্তিগতভাবে আমি করে করি, অবশ্যই পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভূক্ত করা উচিৎ তাঁকে। কারণ, ছেলেটার কোয়ালিটি এবং পার্থক্য করে দেওয়ার ক্ষমতা।’

    ওয়াসিম আক্রম পরক্ষণে বলেন, ‘আমির যদি টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়, সেটা তাঁর ব্যক্তিগত বিষয়। কারো তা নিয়ে ওঁর প্রতি আক্রমণাত্মক হওয়া উচিত নয়।’ ওয়াসিম মনে করেন, আমিরকে নিয়ে অনেক বেশি গণ্ডগোল তৈরি করা হয়েছে। যার কোনও প্রয়োজন ছিল না।

    তিনি বলেন, ‘এমন অনেক খেলোয়াড়ই এ ধরণের সিদ্ধান্ত নিয়ে থাকেন। কিন্তু কেউ তো তাঁদের সম্পর্কে কিছু বলে না। তাহলে কেন আমির সম্পর্কে বলা হচ্ছে ? আমি মনে করি, সে যদি অন্য ফরম্যাটের জন্য নিজেকে ফ্রি রাখে, তাহলে অবশ্যই সে পাকিস্তানের হয়ে খেলতে পারে।’ ওয়াসিম আক্রম মনে করেন তিনি অবসর নেওয়ার পর থেকে বেশ কয়েকজন বাঁহাতি ফাস্ট বোলার এসেছেন পাকিস্তানে। কিন্তু তাঁদের মধ্যে সেরা আমিরই। এ নিয়ে সন্দেহ নেই সুইং সুলতানের।

    Published by:Rohan Chowdhury
    First published: