চেন্নাই টেস্ট জিতে নতুন রেকর্ড অধিনায়ক বিরাট এবং টিম ইন্ডিয়ার

চেন্নাই টেস্ট জিতে নতুন রেকর্ড অধিনায়ক বিরাট এবং টিম ইন্ডিয়ার

Photo Courtesy : AP

বিরাটের নেতৃত্বে টানা আঠেরো টেস্ট অপরাজিত থাকল টিম ইন্ডিয়া। এর থেকে ক্রিসমাসের সেরা উপহার আর কী হতে পারে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #চেন্নাই: ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে টানা ১৮ ম্যাচে অপরাজিত ভারত। চিপকে পঞ্চম দিনে ভারত জিততে তৈরি হল নতুন রেকর্ড। এই প্রথম ঘরের মাঠে ইংরেজদের বিরুদ্ধে ৪-০-তে সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

    ১৩০০-এর বেশি রান। বিনিময়ে ২৭ উইকেট। ভরদা পরবর্তী চিপকের এই পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তোলার কোনও অবকাশ নেই। সেই পিচেই দেশবাসীর জন্য ক্রিসমাসের আগাম উপহার সাজিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৩০৩ রান করে এই ম্যাচে জয়ের মঞ্চ সাজিয়ে দিয়েছিলেন করুণ নায়ার। অশ্বিনের পাড়ায় বাকি কাজটা করলেন রবীন্দ্র জাদেজা। ৪৮ রানে সাত উইকেট নিয়ে কুকদের লন্ডন ফেরার টিকিট ধরিয়ে দিলেন। শেষবার ভারত টেস্ট হেরেছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে গত বছর অগাস্টে ৷ গলে সেই টেস্ট ৬৩ রানে হারে ভারত ৷ এরপর থেকে সব ম্যাচই অপরাজিত বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি ৷

    আরও পড়ুন---->চিপকে পঞ্চম দিন ‘জাদেজা জাদু’ ! সিরিজ ৪-০

    টার্গেট ছিল ২৮৩। তাড়া করতে নেমে ২০৭ রানেই শেষ। শেষ দিনে মনে করা হয়েছিল হয়তো রাজকোট ফিরে আসবে। কিন্তু কোথায় কী ? এত দৈন্য ইংরেজ ব্যাটিং হয়তো কেউই আশা করেননি। মোট ১৭ টেস্টের হোম-ওয়ার্ক। এর মধ্যে এই বছর ১২টি টেস্টে খেলে ফেলল ভারত। যার মধ্যে ৯ টিতে জয়। সেইসঙ্গে বিরাটের নেতৃত্বে টানা আঠেরো টেস্ট অপরাজিত থাকল টিম ইন্ডিয়া। এর থেকে ক্রিসমাসের সেরা উপহার আর কী হতে পারে।

    First published:

    লেটেস্ট খবর