সিডনির গ্যালারিতে ‘মিস ইউ ধোনি’ পোস্টার! দেখে বিরাট যা করলেন তা ভোলার নয়....

সিডনির গ্যালারিতে ‘মিস ইউ ধোনি’ পোস্টার! দেখে বিরাট যা করলেন তা ভোলার নয়....

মাঠে ফিল্ডিং করতে করতে প্রাক্তন ভারত অধিনায়কের উদ্দেশ্যে বর্তমান অধিনায়কের এই জবাব ভুলবেন না ক্রিকেটপ্রেমীরা ।

মাঠে ফিল্ডিং করতে করতে প্রাক্তন ভারত অধিনায়কের উদ্দেশ্যে বর্তমান অধিনায়কের এই জবাব ভুলবেন না ক্রিকেটপ্রেমীরা ।

  • Share this:

    #সিডনি: জানুয়ারিতে বাবা হতে চলেছেন। ব্যাট হাতে এই মুহূর্তে কিছুটা ধারাবাহিকতার অভাব। ফিল্ডিংয়ে সহজ ক্যাচ ফেলে দিচ্ছেন। নিন্দুকেরা বলছে খেলায় মন নেই তাঁর। সেটা অবশ্য তর্কের বিষয়। কিন্তু তিনি যখন বিরাট কোহলি তখন হেডলাইন দখল করবেন, তাতে আশ্চর্যের কী?

    সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় টি ২০ ম্যাচে তখন ফিল্ডিং করছে ভারত। ডিপ মিড উইকেটে ফিল্ডিং করছিলেন বিরাট কোহলি। হঠাৎই ওভার শেষে তিনি যখন নিজের পজিশন বদলাচ্ছিলেন, গ্যালারিতে চোখে পড়ল পোস্টারটি। তাতে লেখা, ‘‘মিস ইউ ধোনি।’’ ভারত অধিনায়ক সে দিকে তাকিয়ে দু’টো আঙ্গুল দেখিয়ে যেটা বলতে চাইলেন তার অর্থ ‘‘মি টু’’। অর্থাৎ তিনিও প্রাক্তন অধিনায়ককে মিস করছেন। বিরাটের এই জবাব মন কেড়ে নেয় মাঠে উপস্থিত দর্শকদের।

    অতীতেও বহুবার তিনি বলেছেন মহেন্দ্র সিং ধোনির অবদানের কথা। অধিনায়ক হিসেবে মাহিকে দেখেই তিনি অনেক কিছু শিখেছেন স্বীকার করতে দ্বিধা করেননি। ২০১৪ সালে যখন বিরাট টেস্ট অধিনায়কের দায়িত্ব নেন, তখন ধোনি তাঁকে প্রচুর সাহায্য করেছিলেন। ২০১৯ সালে একদিনের অধিনায়ক হওয়ার পরও বিশ্বকাপজয়ী অধিনায়কের টিপস পেতেন প্রতিনিয়ত। দেশের হয়ে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে শেষবার একদিনের ক্রিকেট খেলেন ধোনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয় টিম ইন্ডিয়াকে। এ বছর আইপিএলে চেন্নাইয়ের হয়ে আবার মাঠে ফেরেন ক্যাপ্টেন কুল। যদিও নিজেদের আইপিএল ইতিহাসে সবচেয়ে খারাপ পারফর্মেন্স ছিল চেন্নাইয়ের।

    প্রতিপক্ষকে বোঝা থেকে শুরু করে ফিল্ড প্লেসমেন্ট, বোলিং পরিবর্তন বিরাটের সম্পূর্ণ অধিনায়ক হয়ে ওঠার পেছনে ধোনির অবদান অনস্বীকার্য। ধোনির দল প্লে-অফে পৌঁছতে পারেনি। কিন্তু অগ্রজ ক্রিকেটারের প্রতি বিরাটের শ্রদ্ধা আরও একবার তাঁকে প্রশংসার দাবিদার করল।

    Written by - Rohan Roy Chowdhury

    Published by:Simli Raha
    First published: