• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VIRAT KOHLIS NICE GESTURE FOR BJ WATLING BEFORE START OF RESERVE DAY SMJ

WTC Final: জীবনের শেষ টেস্টে BJ Watling, স্পোর্টসম্যান স্পিরিট কাকে বলে দেখালেন কোহলি

রিজার্ভ ডে-তে খেলতে নামার আগেই BJ Watling-এর দিকে এগিয়ে গেলেন কোহলি।

রিজার্ভ ডে-তে খেলতে নামার আগেই BJ Watling-এর দিকে এগিয়ে গেলেন কোহলি।

  • Share this:

    #সাউদাম্পটন: জেন্টলম্যানস গেম। অর্থাত্ ভদ্রলোকের খেলা। আর সেই খেলার যোগ্য ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে পারেন বিরাট কোহলি। বিপক্ষ দলের ক্রিকেটারদের প্রতি তাঁর সম্মান প্রদর্শন দেখার মতো। ভারতীয় ক্রিকেট দলে তিনি একটা আলাদারকম সংস্কৃতি তৈরি করেছেন। ফিটনেস নির্ভরতা আগের থেকে অনেক বেড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে। বিরাট কোহলি বুঝিয়েছেন, ফিটনেস না থাকলে দীর্ঘ সময় খেলা অনিশ্চিত হয়ে পড়ে। কোহলির স্পোর্টসম্যান স্পিরিটও দেখার মতো। সেটা যেন নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আরও একবার প্রমাণ হয়ে গেল।

    মাঠে কোহলির আগ্রাসন নিয়ে প্রচুর কথা হয়। প্রাক্তন ক্রিকেটারদের অনেকেরই পরামর্শ, কোহলির আগ্রাসী মনোভাবে পরিবর্তন আনা উচিত। তবে অনেকেই আবার বলেন, মাঠের এই আগ্রাসনই কোহলির সিগনেচার স্টাইল। সেটা কোনওভাবেই পরিবর্তন করা উচিত নয় ভারতীয় অধিনায়কের। তবে মাঠে কোহলির আরেক রূপও এদিন দেখল ক্রিকেট বিশ্ব। এদিন জীবনের শেষ টেস্ট ম্যাচ খেলতে নেমেছিলেন নিউ জিল্যান্ডের বিজে ওয়াটলিং (BJ Watling)। তিনি আগেই ঘোষণা করেছিলেন, ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেই তিনি অবসর নেবেন। কোহলি তাঁকে সম্মান জানালেন মাঠে নামার আগেই।

    রিজার্ভ ডে-তে খেলতে নামার আগেই BJ Watling-এর দিকে এগিয়ে গেলেন কোহলি। তার পর তাঁর সঙ্গে হাত মেলালেন। নিউ জিল্যান্ডের ক্রিকেটারকে অবসর জীবনের জন্য শুভকামনা জানালেন কোহলি। যদিও কোহলি তখনও জানতেন না, ম্যাচের ষষ্ঠ দিনে তাঁর আউট হওয়ার পিছনে ওয়াটলিংয়েরও অবদান থাকবে। জেমিসনের ডেলিভারিতে ওয়াটলিংয়ের হাতে সহজ ক্যাচ দিলেন কোহলি। তবে ওয়াটলিংয়ের প্রতি তাঁর সম্মান প্রদর্শনের ভিডিও এদিন সোশ্যালল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কোহলির স্পোর্টসম্যান স্পিরিট প্রংশসা কুড়িয়ে নিল। আগ্রাসনের জন্য কোহলির কিছুটা বদনাম রয়েছে বটে। তবে কোহলি যে মাঠে অসাধারণ একজন অ্যাথলিট, সেটাও এদিন প্রমাণ হল আরও একবার। বিপক্ষ দলের ক্রিকেটারের প্রতি তাঁর সম্মান প্রদর্শন দেখে অনেকেই কোহলিকে কুর্ণিশ জানালেন।

    Published by:Suman Majumder
    First published: