corona virus btn
corona virus btn
Loading

ব্র্যান্ডভ্যাল্যুতে শাহরুখকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিরাট !

ব্র্যান্ডভ্যাল্যুতে শাহরুখকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিরাট !

চ্যালেঞ্জের মুখে শাহরুখ খান। বলিউডে নয়, ব্র্যান্ডভ্যালুতে।

  • Share this:

#পুণে: চ্যালেঞ্জের মুখে শাহরুখ খান। বলিউডে নয়, ব্র্যান্ডভ্যালুতে। অ্যাডগুরুদের মতে, বিরাট ঝড়ে যে কোনও সময় উড়ে যেতে পারেন কিং খান। ব্যাটিংয়ের সঙ্গে বিজ্ঞাপনেও বাড়ছে কোহলির আগ্রাসন।

আর কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে ব্র্যান্ডের লড়াই। দশম আইপিএলে ফের মজবে গোটা দেশ। কলকাতা বনাম বেঙ্গালুরু ম্যাচের আগেই নাকি শুরু হয়ে গিয়েছে কোহলি বনাম শাহরুখের লড়াই। বিরাট দাপটে নাকি এখন কাপছেন কিং খান। দাবি করছেন বিশ্বের তাবড় অ্যাডগুরুরা। পরিসংখ্যান তুলে ধরে দাবি করছেন, আগামী কয়েকদিনে ব্র্যান্ডভ্যালুতে হেলায় শাহরুখকে হারিয়ে দেবেন ভারত অধিনায়ক। বার্ষিক আয়ের হিসেবে এখন শাহরুখের থেকে খানিক পিছিয়ে কোহলি। একজনের আয় ১৩১ মিলিয়ন ডলার। অন্যজনের তিরানব্বই মিলিয়ন ডলার। কিন্তু এই এগিয়ে থাকার আনন্দ নাকি বেশি দিন থাকছে না শাহরুখের কপালে। কারণ, আর কয়েকদিনের মধ্যে বিরাটের জন্য এমন কিছু ব্র্যান্ড ঝাঁপাবে, তাতেই নাকি শাহরুখকে টপকে যেতে পারেন কোহলি। সে তো ভবিষ্যতের কথা।

দেশ ও বিদেশ মিনিয়ে মোট ২০টি কোম্পানির সঙ্গে জড়িয়ে বিরাটের নাম। এখানেই শেষ নয়, যোগ হচ্ছে আরও দুই সংস্থা ‘জিওনি’ এবং ‘আমেরিকান টুরিস্টার’। একইসঙ্গে ভারত অধিনায়ক কেন্দ্রীয় সরকারের স্কিল ইন্ডিয়ার অন্যতম ব্র্যান্ড অ্যাম্বাসডর। ক্রিকেটের বাইরেও ভারত অধিনায়কের লগ্নি রয়েছে ফুটবল, টেনিস এবং কুস্তিতে। তাঁর নিজস্ব ফ্যাশন প্রডাক্টের নাম ‘রোগান’। ‘চিসেল’ নামে রয়েছে জিম চেন। হংকংয়ের কোম্পানির জিভার সঙ্গে যৌথ ভাবে শুরু করছেন একটি অডিও ব্র্যান্ড। আর অ্যাপসে ছোটা ভীমের কারিগর নাজারার সঙ্গেও গাটছঁড়া রয়েছে বিরাটের।

বিশেষজ্ঞদের মতে, ভারত অধিনায়ক হওয়ার পর বিরাটের বাজার দর বেড়েছে ২০ থেকে ২৫ শতাংশ। যা চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে শাহরুখকে। বহুদিন পর বলিউডে ব্যবসা করেছে ‘রইস’। তাতেও স্বস্তি নেই। কারণ, ওই বিরাট আসছে।

First published: February 18, 2017, 7:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर