• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VIRAT KOHLI WILL SOON SCORE A BIG HUNDRED SAYS CHILDHOOD COACH RAJKUMAR SHARMA RRC

Virat Coach : বিরাটের শতরান তাড়াতাড়ি আসছে, নিশ্চিত ছোটবেলার কোচ

শতরান আসছে বিরাটের বলছেন কোচ

Virat Kohli will soon score a big hundred. রাজ কুমার শর্মা বলছেন খুব তাড়াতাড়ি একটি বিরাট শতরান আসতে চলেছে কোহলির ব্যাট থেকে

  • Share this:

    #নয়াদিল্লি: ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্ট জয়ের পর বিরাট কোহলির সঙ্গে কথা হয়েছে তাঁর। নিজের ছাত্রকে একদম হালকা মেজাজে দেখে খুব খুশি রাজ কুমার শর্মা। সকলেই জানেন এই ভদ্রলোকের অবদান না থাকলে আজকের বিরাট কোহলি হয়ে ওঠা হত না। দিল্লির ক্রিকেট কোচ হাতের তালুর মতো চেনেন বিরাটকে। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে রাজকুমার জানিয়েছেন বিরাট কোহলি নিজের রান না পাওয়া নিয়ে একেবারেই চিন্তিত নয়। দলের জয় এবং হার না মানা মনোভাব দারুণ তৃপ্তি দিয়েছে ভারত অধিনায়ককে।

    ক্রিকেটের বাইরে অনেক কথা হয়েছে ছাত্রের সঙ্গে। রাজ কুমার শর্মা বলছেন খুব তাড়াতাড়ি একটি বিরাট শতরান আসতে চলেছে কোহলির ব্যাট থেকে। সেই ২০১৯ নভেম্বর মাসে ইডেনে শেষ শতরান এসেছিল বিরাটের। তারপর থেকে আর তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। এই ইংল্যান্ড সফরে তিনটি ইনিংস মিলিয়ে মোট ৬২ রান করেছেন। যেখানে প্রতিপক্ষ অধিনায়ক জো রুট দুটি শতরান করে দিয়েছেন, সেখানে বিরাটের ব্যাট দাপট দেখাতে পারছে না।

    বারবার একই ভুল হচ্ছে। অফ স্টাম্পের বাইরে বল তাড়া করতে গিয়ে খোঁচা দিচ্ছেন। রাজকুমার শর্মা মনে করেন এই পর্যায়ে বিরাটকে বোঝানোর প্রয়োজন নেই তাঁর কী করা উচিত। ক্রিকেট স্ক্রিপ্ট মেনে খেলা হয় না। মহান অনিশ্চয়তার খেলায় কখন কী হবে বলা যায় না। তবে ছোটবেলার কোচ গ্যারান্টি দিয়ে বলছেন বিরাটকে আলাদা করে মোটিভেট করার দরকার নেই। দেশের হয়ে মাঠে নামার সময় সে সর্বদা মোটিভেটেড থাকে।

    আর শতরানের কথা ভেবে কোনদিন খেলে না বিরাট। ব্যক্তিগত রিকোয়ার্ড না ভেবে দলের জয় বেশি গুরুত্বপূর্ণ তাঁর কাছে। পাশাপাশি অধিনায়ক হিসেবে তাঁর ছাত্র যে এখন অনেকটাই তৈরি সেটা পরিষ্কার জানিয়ে দিয়েছেন রাজকুমার শর্মা। বোলার পরিবর্তন করা থেকে শুরু করে ফিল্ডিং সাজানো, সবেতেই অভিজ্ঞতার ছাপ স্পষ্ট পাওয়া যাচ্ছে।

    ছাত্রের সঙ্গে যেটুকু কথা হয়েছে তাতে রাজ কুমার শর্মা বুঝতে পেরেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা তিনটি টেস্ট ম্যাচে জিতেই শেষ করতে চান বিরাট। সাহেবদের ঘরের মাঠে গিয়ে তাঁদের হোয়াইটওয়াশ করার লজ্জা দিতে মরিয়া টিম ইন্ডিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: