• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VIRAT KOHLI TROLLS BARMY ARMY BY TRUMPET GESTURE AFTER OVAL TEST SMJ

Virat Kohli Celebration At Oval: বিন বাজিয়ে কাকে টিটকিরি দিয়েছিলেন কোহলি! কেন এমন সেলিব্রেশন!

Virat Kohli Celebration At Oval: কোহলির সেই বিন বাজানোর সেলিব্রেশনের ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Virat Kohli Celebration At Oval: কোহলির সেই বিন বাজানোর সেলিব্রেশনের ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

  • Share this:

    #লন্ডন:

    ৫০ বছর পর ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতেছে ভারত। ১৯৭১ সালে শেষবার ওভালে টেস্ট জিতেছিল ভারত। তা ছাড়া হেডিংলে টেস্টে হারের বদলাও নিয়েছে টিম ইন্ডিয়া। আর এমন একখানা উত্তেজক ম্যাচ জিতে বিরাট কোহলি চুপচাপ থাকবেন তা তো হয় না। লিডস টেস্টে কোহলি আউট হওয়ার পর তাঁকে ব্যঙ্গ করেছিল ইংল্যান্ডের বার্মি আর্মি। এই বার্মি আর্মি নিজেদের স্টাইল-এ বিপক্ষকে বরাবর বিদ্রুপ করে এসেছে। কিন্তু কোহলি তো আর সেসব হজম করে নেওয়ার মতো মানুষ নন। তাই ওভালে ম্যাচ জিতেই বার্মি আর্মিকে পাল্টা দিলেন। বিন বাজানোর মতো করে সেলিব্রেট করলেন কোহলি। আর সেটা যে বার্মি আর্মিকে ইঙ্গিত করেই তা ক্রিকেট সমাজের বুঝতে অসুবিধা হয়নি। কারণ এরকম বিন বাজানোর মতো করে বিপক্ষ দলের ক্রিকেটারদের ব্যঙ্গ করে বার্মি আর্মি।

    কোহলির সেই বিন বাজানোর সেলিব্রেশনের ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর ইংল্যান্ডের সমর্থকরা স্বাভাবিকভাবেই কোহলির এরকম সেলিব্রেশন ভাল চোখে নেয়নি। একে তো চতুর্থ টেস্টে হার। তার উপর কোহলির ওরকম সেলিব্রেশন। কীভাবে এমন ব্যঙ্গ-বিদ্রুপ হজম করত তাঁরা! এদিকে আবার ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নিক কম্পটন ফের সরব হয়েছেন। তিনিই কিছুদিন আগে মাঠে কোহলির ব্যবহার নিয়ে সরব হয়েছিলেন। তাঁর মতে, গোটা ক্রিকেট বিশ্বে কোহলির ব্যবহারই নাকি সব থেকে খারাপ! কোহলি অবশ্য কম্পটনকে কোনও জবাব এখনও দেননি। তবে তিনি যে ভবিষ্যতেও তাঁকে জবাব দেবেন না, তার কোনও নিশ্চয়তা নেই। ভারতীয় সমর্থকরা অবশ্য সোশ্যাল মিডিয়ায় কোহলিকেই সমর্থন জানিয়েছেন। তাঁদের দাবি, কোহলির আগ্রাসনের কোনও জবাব ইংল্যান্ডের বার্মি আর্মি বা প্রাক্তন তারকাদের কাছে নেই।

    সিরিজ যে শান্তভাবে শেষ হবে না তা লর্ডস টেস্টেই বোঝা গিয়েছিল। ভারত ও ইংল্যান্ড- দুই দলের ক্রিকেটারদের উত্তেজনা বুঝিয়ে দিয়েছিল, সিরিজ জমজমাট হবে। এদিকে, লর্ডসের উত্তেজনার আঁচ গায়ে মেখে হেডিংলেতে এসেছিল বার্মি আর্মি। বিরাট প্রথম ইনিংসে কম রান করে আউট হতেই তারা গান গেয়ে কোহলিকে কটাক্ষ করেছিল। বিরাট সেই টিটকিরির জবাব দিলেন ওভালে। ইংল্যান্ড সমর্থকরা কোহলির এই সেলিব্রেশন নিয়ে সমালোচনা শুরু করেছেন। তাঁদের দাবি, কোহলির মতো বিশ্বমানের ক্রিকেটারের এমন সেলিব্রেশন মানায় না। কারণ মাঠে লড়াই হয় ক্রিকেটারদের মধ্যে। সেখানে একজন ক্রিকেটার সমর্থকদের আক্রমণ করলে তা মানা যায় না।

    Published by:Suman Majumder
    First published: