IND VS ENG: প্রথম দু'দিনের ব্যর্থতা এবং তাগিদের অভাবেই হার, মানছেন বিরাট

IND VS ENG: প্রথম দু'দিনের ব্যর্থতা এবং তাগিদের অভাবেই হার, মানছেন বিরাট

প্রথম দুদিনের ব্যর্থতা এবং তাগিদের অভাবেই হার মানছেন বিরাট photo/espn

প্রথম দুদিন দল হিসেবে আমাদের বিপক্ষকে যে পরিমাণ চাপে ফেলার দরকার ছিল তা আমরা করতে পারিনি। উইকেট থেকে বোলাররা সাহায্য পায়নি প্রথম দুদিন। কিন্তু অসংখ্য ক্যাচ মিস এবং নো বল হারের অন্যতম কারণ

  • Share this:

    #চেন্নাই: প্রথম ইনিংসে ১১ করে ফিরে গেলেও দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে ফিরেছিলেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের ৭২ রানের ইনিংস শেষপর্যন্ত অবশ্য দলের হার বাঁচাতে পারিনি ঠিকই, কিন্তু অধিনায়কের ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছে। চেন্নাই টেস্ট হারের পর ভারত অধিনায়ক জানিয়ে দিয়েছেন ইংল্যান্ড সবদিক থেকেই ভারতের তুলনায় ভাল পারফর্ম করেছে। পেশাদার দল হিসেবে ইংলিশদের পারফরম্যান্স যে এগিয়েছিল স্বীকার করে নিয়েছেন ভারত অধিনায়ক। দলের ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি জানিয়েছেন,"প্রথম দুদিন দল হিসেবে আমাদের বিপক্ষকে যে পরিমাণ চাপে ফেলার দরকার ছিল তা আমরা করতে পারিনি। উইকেট থেকে বোলাররা সাহায্য পায়নি প্রথম দুদিন। কিন্তু অসংখ্য ক্যাচ মিস এবং নো বল হারের অন্যতম কারণ"।

    বোলিং বিভাগে অশ্বিন, ইশান্ত দুর্দান্ত বল করলেও বুমরাহকে তাঁর সেরা আগুনে ছন্দে দেখা যায়নি। বাঁহাতি স্পিনার নাদিম উইকেট পেয়েছেন ঠিকই, কিন্তু ইংল্যান্ডের ডানহাতি ব্যাটসম্যানদের ওপর যে চাপ তৈরি করার কথা ছিল তা পারেননি। সহজ কথায় বললে চতুর্থ এবং পঞ্চম বোলারের অভাবে ভুগতে হয়েছে। দুটো ইনিংসে রোহিত শর্মার ব্যর্থতা একটা কারণ। প্রথম ইনিংসে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন, দ্বিতীয় ইনিংসে লিচের বলে বোল্ড হয়েছেন। ব্যর্থ সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। বিরাট কারও নাম না করেই বলেন,"ব্যাট হাতে প্রথম ইনিংসে পন্থ, সুন্দর এবং পূজারা ছাড়া প্রথম ইনিংসে কেউ ভরসা দিতে পারিনি। আমি নিশ্চিত আমরা নিজেদের ভুল শুধরে নেব এবং দ্বিতীয় টেস্ট ম্যাচে সমতা ফেরানোর চেষ্টা করব"।

    তিনদিন পর শনিবার চেন্নাইতে শুরু দ্বিতীয় টেস্ট। ঘরের মাঠে  চার বছর এবং  বিশেষ করে চেন্নাইতে সেই ১৯৯৯ সালের পর এই প্রথম হারল ভারত। অধিনায়ক হিসেবে পরপর চারটি টেস্ট ম্যাচ হারলেন বিরাট কোহলি। অধিনায়ক বলছেন জেতা, হারা থাকতেই পারে, কিন্তু ক্রিকেটারদের শরীরী ভাষা এবং জেতার খিদের অভাব ছিল। দ্বিতীয় টেস্টে এই দুটো জায়গায় সবার আগে উন্নতি প্রয়োজন মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর