corona virus btn
corona virus btn
Loading

England vs West Indies: করোনাকে হারিয়ে জয়ী নয়া ক্রিকেট! রুদ্ধশ্বাস টেস্ট ম্যাচ দেখে মুগ্ধ বিরাট কোহলি

England vs West Indies: করোনাকে হারিয়ে জয়ী নয়া ক্রিকেট! রুদ্ধশ্বাস টেস্ট ম্যাচ দেখে মুগ্ধ বিরাট কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে এই জয়ের ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে দুটি ম্যাচ খেলেই দুটিতেই হেরেছিল ক্যারিবিয়ানরা।

  • Share this:

#সাউদাম্পটন: দীর্ঘ প্রায় চার মাস বন্ধ থাকার পর গত ৮ জুলাই করোনা পরবর্তী পরিস্থিতির মধ্যে শুরু হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে ১১৬ দিন পর ক্রিকেট ফিরেছিল ২২ গজে। করোনা আবহে শুরু হওয়া সেই টেস্ট ম্যাচে জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁদের দেশের মাটিতে সিরিজের প্রথম টেস্ট জিতল ক্যারিবিয়ানরা।

ম্যাচের শেষ দিন ৪ উইকেটে ঐতিহাসিক জয় হোল্ডারের দলের। তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।  ম্যাচের পঞ্চম দিন ওয়েস্ট ইন্ডিজের জেতার জন্য দরকার ছিল ২০০ রান ৷ হাতে ছিল ১০ উইকেট। ইনিংসের শুরুতে পরপর ৩টি উইকেট হারালেও দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জারমেইন ব্ল্যাকউডের ৯৫ রানের ইনিংস স্টোকসদের বিরুদ্ধে তাঁদের জেতার রাস্তা মসৃণ করে দেয়।

Photo Courtesy: ICC/Twitter Photo Courtesy: ICC/Twitter

করোনা পরিস্থিতিতে একাধিক নিয়ম বদলে ক্রিকেট ফিরেছিল মাঠে। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমী-সহ ক্রিকেট খেলিয়ে দেশের গুলির নজর ছিল এই ম্যাচের দিকে। সমস্ত আশা,আশঙ্কাকে দূর করে পাঁচ দিনের শেষে জিতল ক্রিকেট, হারল করোনা। দুই দেশের উত্তেজক লড়াইয়ের সাক্ষী থাকল সাউদাম্পটনের ফাঁকা গ্যালারি। তবে টেলিভিশনের পর্দায় ক্রিকেটপ্রেমীরা উপভোগ করলেন লকডাউনের পর প্রথম আন্তর্জাতিক ম্যাচের প্রতিটা মুহূর্ত। টেস্ট ম্যাচ দেখে মুগ্ধ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষে ট্যুইট করেন বিরাট। কোহলি লেখেন, দুর্দান্ত জয় ওয়েস্ট ইন্ডিজের ! টেস্ট ক্রিকেটের সেরা একটা ম্যাচ ৷

টেস্টের বেশিরভাগ সময় ম্যাচের রাশ ছিল ওয়েস্ট ইন্ডিজের হাতে। সৌজন্যে জেসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েলদের পেস দাপট। বলে থুতু ব্যবহার নিষিদ্ধ হওয়ার পর যেভাবে ক্যারিবিয়ান পেসাররা দাপট দেখালেন সেভাবে নিজেদের মেলে ধরতে পারলেন না ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, জোফ্রে আর্চার, স্টুয়ার্ট ব্রডরা।

ইংল্যান্ডের বিরুদ্ধে এই জয়ের ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে দুটি ম্যাচ খেলেই দুটিতেই হেরেছিল ক্যারিবিয়ানরা। ৪০ পয়েন্ট পেয়ে তালিকায় সাত নম্বরে রয়েছে হোল্ডারের দল। সিরিজের বাকি দুটি ম্যাচ ম্যাঞ্চেস্টারে।

Published by: Siddhartha Sarkar
First published: July 13, 2020, 8:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर